প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

বিশ্ববিদ্যালয় ছা’ত্রীর ঝুলন্ত ম’রদেহসহ ১২ জনের ম’রদেহ উ’দ্ধার করেছে পু’লিশ

35
বিশ্ববিদ্যালয় ছা'ত্রীর ঝুলন্ত ম'রদেহসহ ১২ জনের ম'রদেহ উ'দ্ধার করেছে পু'লিশ
পড়া যাবে: 4 মিনিটে

ময়মনসিংহের মুক্তাগাছায় পূজা পাল নামে এক বিশ্ববিদ্যালয় ছা’ত্রীর ঝুলন্ত ম’রদেহসহ দেশের বিভিন্নস্থান থেকে ১২ জনের ম’রদেহ উ’দ্ধার করেছে পু’লিশ।

ময়মনসিংহ : মুক্তাগাছায় পূজা পাল নামে এক বিশ্ববিদ্যালয় ছা’ত্রীর ঝুলন্ত ম’রদেহ উ’দ্ধার করেছে পু’লিশ। বুধবার (২৪ জুন) সন্ধ্যায় শহরের মন্ডার দোকান সংলগ্ন বাসা থেকে ম’রদেহটি উ’দ্ধার করা হয়।

নি’হত পূজা পাল মুক্তাগাছার মিষ্টি ব্যবসায়ী রবীন্দ্রনাথ পালের মে’য়ে। তিনি আ’মেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভা’র্সিটি বাংলাদেশ’র (এআইইউবি) প্রথম সেমিস্টারের শিক্ষার্থী ছিলেন।

এলাকাবাসী জানায়, চার তলা ভবনের দ্বিতীয় তলার একটি কক্ষে হঠাৎ সিলিং ফ্যানে ঝুলন্ত অবস্থায় পূজা পালকে দেখতে পায় পরিবারের লোকজন। পরে তারা পু’লিশে খবর দেন। পু’লিশ ঘটনাস্থলে গিয়ে তার ম’রদেহ উ’দ্ধার করে।

মুক্তাগাছা থা’না পু’লিশের ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) বিপ্লব কুমা’র বিশ্বা’স জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তার মৃ’ত্যুর কারণ জানা যায়নি। এ বিষয়ে ত’দন্ত চলছে।

সাভা’র: ঢাকার ধাম’রাইয়ের বড় চন্দ্রাইল এলাকায় শাখা সড়কের পাশে একটি জলা’শয় থেকে অ’জ্ঞাত এক যুবকের অর্ধগলিত ম’রদেহ উ’দ্ধার করেছে পু’লিশ।

বৃহস্পতিবার (২৫ জুন) ভোররাতে বড় চন্দ্রাইল এলাকার একটি জলা’শয় থেকে ম’রদেহটি উ’দ্ধার করা হয়।

ধাম’রাই থা’না পু’লিশের উপ-পরিদর্শক (এসআই) খাইরুল লস্কর জানান, ওই যুবক ট্রাউজার পরিহিত ছিলেন। তবে তাৎক্ষণিকভাবে ম’রদেহের পরিচয় জানা যায়নি।

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজে’লায় বজ্রপাতে আজিমুল হক(৪০) নামের এক কৃষকের মৃ’ত্যু হয়েছে।
বৃহস্পতিবার সকালে জমিতে ধান ক্ষেত দেখতে গিয়ে তিনি বজ্রপাতে মা’রা যান।

মৃ’ত আজিমুল হক ওই উপজে’লার কোষারানীগঞ্জ ইউনিয়নের গরুরা গ্রামের আব্দুল হামিদুর রহমানের ছে’লে।

কোষারানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উপজে’লা প্রশাসনের পক্ষ থেকে নি’হতের পরিবারকে অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

কালীগঞ্জ (গাজীপুর) : কালীগঞ্জে কাভা’র্ডভ্যানের চাপায় মো. রাসেল (৩২) নামের এক পথচারী যুবকের মৃ’ত্যু হয়েছে।বৃহস্পতিবার বিকেলে উপজে’লার নাগরী ইউনিয়নের কাঞ্চন-উলুখোলা বাইপাস সড়কে এ দুর্ঘ’টনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ থা’নাধীন উলুখোলা পু’লিশ ফাঁড়ির ইনচার্জ এসআই বাছেদ মিয়া। নি’হত রাসেল উপজে’লার নাগরী ইউনিয়নের পানজোড়া গ্রামের সোহরাব মিয়ার ছে’লে। তিনি গ্রামীণফোনের স্থানীয় ওয়ারহাউজের কর্মচারী।

এসআই বাছেদ মিয়া জানান, উলুখোলা বাইপাস সড়ক হয়ে ফ্রেস সিমেন্টের একটি কাভা’র্ডভ্যান নারায়ণগঞ্জের দিকে যাচ্ছিল। এ সময় ওই রাস্তায় ইট ভর্তি একটি ল’ড়ি দাঁড়ানো ছিল। ওই ল’ড়িকে ওভা’রটেক করতে গিয়ে পথচারী রাসেলের ওপর তুলে দেয় এবং কাভা’র্ডভ্যানটি রাস্তার পাশে পড়ে যায়। ঘটনাস্থলেই রাসেলের মৃ’ত্যু হয়।

ঝিনাইদহ : সদর উপজে’লার বাগডাঙ্গা গ্রামে বিদ্যুতের তারে জড়িয়ে লতাফত হোসেন (৫৫) নামের এক কৃষকের মৃ’ত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৫জুন) সকাল ৮টার দিকে উপজে’লার সুরাট ইউনিয়নের বাগডাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। নি’হত ওই গ্রামের মৃ’ত সোহরাব হোসেনের ছে’লে।

ঝিনাইদহ সদর থা’না পু’লিশের ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) মিজানুর রহমান জানান, বিদ্যুতের তারে জড়িয়ে কৃষকের মৃ’ত্যু হয়েছে এমন একটি সংবাদ পেয়ে ঘটনাস্থলে পু’লিশ পাঠানো হয়েছে।

অ’পরদিকে, সদর উপজে’লার বিষয়খালী নামক স্থানে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাাক্কা লেগে চালক আশরাফ আলী (৫০) নি’হত হয়েছেন।

বৃহস্পতিবার (২৫জুন) ভোর ৫ টার দিকে এ ঘটনা ঘটে। তিনি যশোরের বাঘাডাঙ্গা গ্রামের ইম’রাত আলীর ছে’লে।

ঝিনাইদহ সদর থা’না পু’লিশের ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) মিজানুর রহমান জানান, সকালে কুষ্টিয়া থেকে ছেড়ে আসা বালু বোঝাই ট্রাকটি যশোরের দিকে যাচ্ছিল। পথিমধ্যে ঝিনাইদহের বিষয়খালী নামক স্থানে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি গাছের সাথে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই চালক আশরাফ আলী নি’হত হয়।

নাটোর : বড়াইগ্রাম উপজে’লায় ট্রাকের সাথে মোটরসাইকেলের মুখোমুখী সং’ঘর্ষে জয় নামে এক মোটরসাইকেল আরোহী নি’হত এবং দুইজন আ’হত হয়েছেন।

বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে উপজে’লার আহমেদপুর সৈয়দ মোড় এলাকায় এ ঘটনা ঘটে। নি’হত জয় মৌখররা এলাকার হরিজন কলোনীর চন্দন কুমা’রের ছে’লে।

আ’হত দুইজনকে নাটোর সদর হাসপাতা’লে ভর্তি হয়েছে। ঝলমলিয়া পু’লিশ ফাড়ির ইনচার্জ শফিকুল ইস’লাম বিষয়টি নিশ্চিত করেছেন।

সিলেট : নগরের উপশহর এলাকা থেকে এক যুবকের লা’শ উ’দ্ধার করেছে পু’লিশ। নি’হত যুবকের মুখে র’ক্ত ছিল।

বৃহস্পতিবার দুপুরে শাহ’জালাল উপশহর বি-ব্লকের ১৮নম্বর রোডের ৩ নম্বর বাসার পেছন থেকে ইফজাল আহম’দ (৩০) নামের কুরআনের হাফেজ ওই যুবকের ম’রদেহ উ’দ্ধার করা হয়। ইফজাল আহমেদের গ্রামের বাড়ি সিলেটের কানাইঘাট উপজে’লায় বলে জানা যায়।

এ বিষয়ে শাহপরান (রহ.) থা’না পু’লিশের ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) আব্দুল কাইয়ুম চৌধুরী জানান, শাহ’জালাল উপশহর এলাকা থেকে একটি ম’রদেহ পড়ে আছে শুনে পু’লিশ সদস্যরা সেখানে গিয়ে লা’শ উ’দ্ধার করেন।

চুয়াডাঙ্গা : জে’লার দামুড়হুদায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শেফা’লি খাতুন নামের এক গৃহবধূর মৃ’ত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজে’লার উজিরপুর গ্রামের সখেরপাড়ায় এ দুর্ঘ’টনা ঘটে।

ম’রদেহ সদর হাসপাতাল থেকে নিজ বাড়িতে নেয়া হয়েছে। শেফা’লি খাতুন দামুড়হুদা উপজে’লার উজিরপুর গ্রামের সখেরপাড়ার মাজেদুল ইস’লামে স্ত্রী’।

দামুড়হুদা থা’না পু’লিশের ওসি আব্দুল খালেক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ভৈরব (কি’শোরগঞ্জ) : ভৈরব উপজে’লায় বিদ্যৃৎস্পৃষ্টে জীবন মিয়া (২২) নামে এক তরুণের মৃ’ত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ভৈরব উপজে’লা সদরের কালিপুরে গ্রামে এ ঘটনা ঘটেছে। নি’হত জীবন ওই গ্রামের আব্দুর রহমানের ছে’লে।

স্থানীয় বাসিন্দারা জানান, দুপুরে কবুতরকে খাবার দিতে দু’তলা ভবনের ছাদে উঠেন জীবন। এ সময় অসাবধানতাবশত ছাদের বৈদ্যুতিক তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছাদ থেকে ছিট’কে মাটিতে পড়ে যান তিনি। পরে তাকে আশ’ঙ্কাজনক অবস্থায় উ’দ্ধার করে ভৈরব উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃৃত ঘোষণা করেন।

ভৈরব থা’না পু’লিশের ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) মোহাম্ম’দ শাহীন বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় থা’নায় অ’পমৃ’ত্যুর মা’মলা দায়ের করা হয়েছে।

টাঙ্গাইল : জে’লার ঘাটাইলে দা দিয়ে কু‌‌’পিয়ে বৃদ্ধা দাদি আছিরন বেওয়াকে (৭৫) খু’ন করার অ’ভিযোগ উঠেছে নাতি আবুল হোসেনের (৩২) বি’রুদ্ধে। বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে উপজে’লার রসুলপুর ইউনিয়নের শালিয়াবহ গ্রামে এ ঘটনা ঘটে।

ঘা’তক নি’হতের বড় ছে’লে আব্দুল মজিদের ছে’লে। তবে পরিবারের দাবি ঘা’তক আবুল হোসেন (৩২) মানসিক ভা’রসাম্যহীন (পাগল)।

বৃদ্ধার ছে’লে আব্দুর রহমান জানান, আম’রা তিন ভাই। আমাদের মা আলাদা বাড়িতে থাকতেন। আবুল হোসেন আমা’র বড় ভাই আব্দুল মজিদের ছে’লে। দীর্ঘদিন ধরে সে মা’থার সমস্যায় ভুগছে।

সত্যতা নিশ্চিত করে রসুলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম’দাদুল হক সরকার বলেন, ঘটনাস্থলে গিয়ে মানুষের সাথে কথা বলে যতদূর জানতে পারলাম ছে’লেটা মা’দকাসক্ত। এর আগে সে চারটি বিয়ে করেছিল, সব বউ তাকে ছেড়ে চলে গেছে।

এ প্রসঙ্গে উপজে’লার ধলাপাড়া পু’লিশ ফাঁড়ির ইনচার্জ মো.হেলাল উদ্দিন বলেন, তরকারি কা’টার দা দিয়ে ঘা’তক নাতি তার দাদিকে মা’থায় দুটি কোপ দেয়। এ সময় ঘটনাস্থলেই তার মৃ’ত্যু হয়।

গাজীপুর : সহকর্মীর হাতে শাহীন (২৭) নামে এক পোশাককর্মী খু’ন হয়েছেন।বৃহস্পতিবার বিকেলে গাজীপুর মহানগরীর গাছা থা’নাধীন কামা’রজুরি এলাকায় এ ঘটনা ঘটে।

তিনি গাইবান্দার পলা’শবাড়ি উপজে’লার সাতানা নওগাঁ গ্রামের মমতাজ মিয়ার ছে’লে। তিনি কামা’রজুরি এলাকায় বিসমিল্লাহ সোয়েটার কারখানায় সাব কন্ট্রাকে কাজ করতেন।

গাছা থা’না পু’লিশের এসআই সজিব দেবনাথ জানান, পূর্ব পরিচয়ের সূত্র ধরে শাহীন ও তার সহকর্মী ওয়াজিদ মিয়া ওই সোয়েটার কারখানায় সাব কন্ট্রাকে কাজ করতো। বৃহস্পতিবার সকালে কারখানার বাইরে তাদের দু’জনের মধ্যে কথা কা’টাকাটি ও ঝগড়া হয়। পরে স্থানীয়রা বিষয়টি মিটমাট করে দেন।

দুপুর আড়াইটার দিকে কামা’রজুরি বালুর মাঠ এলাকায় তারা আবার ঝগড়ায় ও মা’রামা’রিতে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে ওয়াজিদ তার হাতে থাকা কাপড় কা’টার কাঁচি দিয়ে শাহীনের বুকে আ’ঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উ’দ্ধার করে তায়রুন্নেছা মেডিকেল কলেজ হাসপাতা’লে নেয়ার পথে শাহীন মা’রা যায়।

খবর পেয়ে বিকেলে পু’লিশ লা’শ উ’দ্ধার করে থা’নায় নিয়ে যায়। পরে সেখান থেকে ময়নাত’দন্তের জন্য ম’রদেহ শহীদ তাজউদ্দীন আহম’দ মেডিকেল কলেজ হাসপাতা’লে পাঠানো হয়। এ ঘটনায় থা’নায় মা’মলার প্রস্তুতি চলছে। হ’ত্যাকারী ওয়াজিদকে গ্রে’ফতার করতে পু’লিশ অ’ভিযান চালাচ্ছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 2
    Shares