প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

খাল পরিষ্কারের সময় ফেটে গেল গ্যাসের পাইপ

20
খাল পরিষ্কারের সময় ফেটে গেল গ্যাসের পাইপ
পড়া যাবে: < 1 minute

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের হিরাঝিলের এলাকায় ডিএনডি প্রজেক্টের প্রধান নিষ্কাশন খাল ভেকু দিয়ে পরিষ্কার করার সময় ১৪ ইঞ্চি ডায়া গ্যাসের পাইপ ফেটে গেছে।

বৃহস্পতিবার বিকেল ৪টায় এ ঘটনাটি ঘটে। এতে খালের ৩-৪ ফুট পানি ভেদ করে শো শো শব্দ করে প্রচুর পরিমাণ গ্যাস বের হতে থাকে। খবর পেয়ে ঢাকার তিতাস গ্যাস অফিসের কর্মক’র্তারা ঘটনাস্থলে ছুটে আসেন। সন্ধ্যা সাড়ে ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত গ্যাসের পাইপের মেরামত কাজ শুরু হয়নি।

তিতাস গ্যাসের লোকজন ও স্থানীয়রা জানায়, পানি উন্নয়ন বোর্ডের ঢাকা-নারায়ণগঞ্জ-ডেম’রা (ডিএনডি) প্রজেক্টের অভ্যন্তরে পানি নিষ্কাশনের প্রধান খাল দিয়ে সিদ্ধিরগঞ্জের শিম’রাইল পাম্প হাউজের মাধ্যমে শীতলক্ষ্যা নদীতে ফেলা হয়। এ প্রধান নিষ্কাশন খালটি ভেকু দিয়ে কর্তৃপক্ষ পরিষ্কার করছিল। বিকেল ৪টার দিকে গ্যাসের ১৪ ইঞ্চি ডায়া পাইপটি হঠাৎ ফেটে যায়। এতে ফাটা অংশ দিয়ে শো শো শব্দে পানি ভেদ করে গ্যাস বের হতে থাকে।

ঢাকা তিতাস গ্যাস অফিসের উপ-মহাব্যবস্থাপক (সিস্টেম অ’পারেশন, দক্ষিণ) মো. শফিকুল ইস’লাম খান জানান, গ্যাসের পাইপটি ১৪ ইঞ্চি ডায়া। এ পাইপটি গোদনাইল থেকে ঢাকার ডেম’রা এলাকায় গেছে। বিকেলে নিষ্কাশন খালটি পরিষ্কার করার সময় পাইপটি ফেটে যায়। পানি উন্নয়ন বোর্ড ও সে’নাবাহিনী যৌথভাবে নিষ্কাশন খালের উন্নয়ন কাজ করছে।

তিনি বলেন, আম’রা মেরামত কাজ করতে প্রস্তুত রয়েছি। পানি উন্নয়ন বোর্ড কাজের পরিবেশ ও পরিস্থিতি করে দিলে আম’রা ফাটল অংশটি মেরামত করতে পারবো।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।