প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

গোয়াল ঘরে আগুন,৬ গরু পুড়ে ছাই!

24
গোয়াল ঘরে আগুন,৬ গরু পুড়ে ছাই!
পড়া যাবে: < 1 minute

ফরিদপুরের সালথা উপজে’লার বল্লভদী ইউনিয়নের ফুলবাড়িয়া দক্ষিণ পাড়া গ্রামে অ’গ্নিকা’ন্ডে একটি গোয়াল ঘর পুড়ে ছাই এবং ৬ টি গরু ভস্পীভূত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুন) রাত ১০ টায় উপজে’লার বল্লভদী ইউনিয়নের দক্ষিণ ফুলবাড়িয়া গ্রামের মৃ’ত্যু আলম মোল্যার ছে’লে মোঃ লুৎফার মোল্যার বাড়িতে এ অ’গ্নিকা’ন্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, লুৎফার মোল্যার বসত ঘরের পাঁশেই গরুর থাকার ঘর থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটে আ’গুনের সুত্রপাত হয়।

মুহুর্তের মধ্যে আ’গুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় লোকজন ও সালথা ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে আ’গুন নিয়ন্ত্রণে আনে।

এ সময় লুৎফার মোল্যার গোয়াল ঘরে থাকা ৬টি গরু ভুস্পীভূত হয়ে ৩টি গরু ঘটনাস্থলেই মা’রা যায়। বাকি তিনটি মা’রাত্বক ভাবে পুড়ে গেছে। স্থানীয়রা বলছে এর একটি গরুও বাঁচবে না। এতে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ পরিবার দুটির দাবি।

ক্ষতিগ্রস্থ লুৎফারের স্ত্রী’ গো’লাপী বেগম বলেন, আমাদের সংসারের আয়ের একমাত্র উৎস ছিলো এই গরু গু’লি। এখন আম’রা নিঃস্ব কিভাবে সংসার চলবে জানা নেই। প্রতিদিন গাভীর দুধ বিক্রি করে চাল কিনে এনে রান্না করে খেতাম এখন তা আর হবে না। কিভাবে ছে’লে মে’য়ের খাবারের ব্যবস্থা করবো বুঝে উঠতে পারছিনা।

এ ঘটনায় সংস্লিষ্ট বল্লভদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: নুরুল ইস’লাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরে তিনি উপজে’লা নির্বাহী অফিসার মোহাম্ম’দ হাসিব সরকারকে বিষয়টি অবহিত করা হলে তিনি তাৎক্ষণিক চেয়ারম্যান নুরুল ইস’লামের মাধ্যমে ক্ষতিগ্রস্থ পরিবারকে ২০ হাজার টাকা অনুদান প্রদান করেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 3
    Shares