প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

করোনা থেকে বাঁচাতে ছেলেকে শিকলে বেঁধে রেখেছে মা!

34
করোনা থেকে বাঁচাতে ছেলেকে শিকলে বেঁধে রেখেছে মা!
পড়া যাবে: < 1 minute

করো’না থেকে মাদ্রাসা পড়ুয়া ছে’লে গো’লাম রাব্বীকে (৮) রক্ষা করতে শিকলে বেঁধে রেখেছে তার মা শেফা’লী বেগম।

শুক্রবার দুপুরে বরিশালের আগৈলঝাড়া উপজে’লার রাজিহার ইউনিয়নের রাংতা ব্রিজ সংলগ্ন এলাকার চায়ের দোকানে রাব্বীকে শিকলে বাঁ’ধা অবস্থায় দেখা যায়।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সকালে রাব্বী বাড়ি থেকে বের হয়ে বন্ধুবান্ধবদের সাথে ঘুরে রাতে বাড়ি ফেরে। করো’নার মধ্যে সারাদিন বাইরে থাকার জন্য রাব্বীর মা শেফা’লী বেগম লা’ঠি নিয়ে তাড়া করেন। এ কারণে শুক্রবার সকালে রাব্বীকে দোকানে বসিয়ে তার পায়ে শিকলে বেঁধে তালা মে’রে রাখেন মা।

রাব্বির বাবা রশিদ হাওলাদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ওর মা ওকে শিকল দিয়ে বেঁধেছে। কারণ বাহিরে ঘোরাঘুরি করলে করো’না হবে। ছে’লেকে করো’নার হাত থেকে রক্ষা করতে দোকানে শিকলে বেঁধে রেখেছে বেচাকেনা করার জন্য বলে।

এ ব্যাপারে উপজে’লা সমাজসেবা কর্মক’র্তা সুশান্ত বালা বলেন, মহামা’রী করো’নার জন্য যে কোন বাবা-মা সন্তানের নিরাপত্তার জন্য সাবধানতা অবলম্বন করতেই পারে। তবে শি’শু অধিকার আইন-২০১৩ ধারামতে কোন শি’শুকে এভাবে শিকল দিয়ে বেঁধে রাখা অ’প’রাধ। এ ধরনের কাজ করা কোন বাবা-মায়ের উচিৎ না। ঘটনাটি দুঃখজনক বলে অ’ভিমত ব্যক্ত করেন তিনি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 8
    Shares