প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

পানিতে ডুবে ছয় শিশুসহ ১২ জনের মৃত্যু

26
পানিতে ডুবে ছয় শিশুসহ ১২ জনের মৃত্যু
পড়া যাবে: 5 মিনিটে

পানিতে ডুবে নোয়াখালীতে তিন, লক্ষ্মীপুরে দুই ও খাগড়াছড়িতে এক শি’শুর মৃ’ত্যু হয়েছে। এছাড়া বিভিন্ন দুর্ঘ’টনায় আরও ৬ জনের ম’রদেহ উ’দ্ধার করেছে পু’লিশ।

নোয়াখালী : পুকুরের পানিতে ডুবে নোয়াখালীর সেনবাগ উপজে’লার কাদরা ও অর্জুনতলা ইউনিয়নে খাদিজা আক্তার (২) ও জান্নাতুল ফেরদাউন প্রকাশ রুপা (৪) নামের দুই শি’শুর মৃ’ত্যু হয়েছে।

খাদিজা উপজে’লার কাদরা ইউনিয়নের কাদরা গ্রামের শহিদ উল্ল্যার মে’য়ে এবং জান্নাতুল ফেরদাউস প্রকাশ রুপা উপজে’লার অর্জুনতলা ইউনিয়নের উত্তর মানিকপুর গ্রামের মো. আইয়ুবের মে’য়ে।

স্থানীয় লোকজন ও হাসপাতাল সূত্রে জানা গেছে, শুক্রবার দুপুরে ওই দুই শি’শু খেলা করতে গিয়ে নিখোঁজ হয়।পরে বাড়ির লোকজন শি’শুদের দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করে। একপর্যায়ে তাদের নিজ নিজ বাড়ির পার্শ্ববর্তী পুকুরের পানিতে ভাসতে দেখে দ্রুত উ’দ্ধার করে তাদেরকে সেনবাগ উপজে’লা ৫০ শয্যা সরকারি হাসপাতা’লে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃ’ত ঘোষণা করেন। দুই শি’শুর মৃ’ত্যুতে ওই এলাকাগুলোয় শোকের ছায়া নেমে এসেছে।

এ ঘটনায় সেনবাগ থা’না পু’লিশের কর্মক’র্তা ইনচার্জ (ওসি) মো. আবদুল বাতেন মৃধা জানান, এ ধরনের কোনো ঘটনা কেউ থা’নায় অবহিত করেনি।

অ’পরদিকে, সুবর্ণচর উপজে’লার নঙ্গোলিয়া ভূমিহীন বাজারে পানিতে ডুবে চার বছরের শি’শু মিমি মা’রা গেছে। শুক্রবার বিকেল সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে। মিমি চর নঙ্গোলিয়া ভূমিহীন বাজার এলাকার আবদুর রাজ্জাকের মে’য়ে।

এলাকাবাসী জানায়, পরিবারের সদস্যরা দুপুরের খাবার খেয়ে বিশ্রাম নিচ্ছিলেন।তাদের অজান্তে কোনো এক সময় পানিতে পড়ে ডুবে যায় মিমি। পরে খোঁজ করে তার ম’রদেহ পানি থেকে উ’দ্ধার করে উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃ’ত ঘোষণা করেন।

লক্ষ্মীপুর : জে’লার রায়পুর উপজে’লায় খেলতে গিয়ে পা পিছলে পুকুরে পড়ে পানিতে ডুবে সাইয়েদ আরিয়া (৩) ও সাইয়েদ ফাইয়াজ (৪) নামে দুই শি’শুর মৃ’ত্যু হয়েছে।

শুক্রবার (২৬ জুন) বেলা ১১টার দিকে উপজে’লার উত্তর চর আবাবিল ইউনিয়নের চর আবাবিল গ্রামে এ দুর্ঘ’টনা ঘটে। তাদের মৃ’ত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

আরিয়া ওই গ্রামের সাইয়্যেদ মঞ্জিলের মুফতি সাইয়্যেদ মো. তাহের জাবেরী আল-মাদানীর মে’য়ে ও ফাইয়াজ একই বাড়ির সাইয়্যেদ ফয়সাল জাবেরী আল-মাদানীর ছে’লে।

হায়দরগঞ্জ পু’লিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, পানিতে ডুবে দুই শি’শু মা’রা গেছে। তাদের ম’রদেহ দাফনের জন্য অনুমতি দেয়া হয়েছে।

খাগড়াছড়ি : খেলতে গিয়ে আজাদ হোসেন নামে ৭ বছর বয়সের এক শি’শু চেঙ্গী নদীতে ডুবে মা’রা গেছে। শুক্রবার (২৬ জুন) দুপুরের দিকে খাগড়াছড়ির আনন্দ অফিস সংলগ্ন দক্ষিণ গঞ্জপাড়া এলাকায় চেঙ্গী নদীতে এ ঘটনা ঘটে।

আজাদ হোসেন খাগড়াছড়ির গো’লাবাড়ি ইউনিয়নের দক্ষিণ গঞ্জপাড়া এলাকার মো. নুরুল হকের ছে’লে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরের দিকে অন্যান্য শি’শুদের সাথে নদীর পাড়ে খেলাধুলা করার সময় হঠাৎ নদীতে পড়ে যায় আজাদ। এসময় সাথে থাকা শি’শুদের চি’ৎকারে স্বজনসহ প্রতিবেশীরা অনেক খোঁজাখুঁজির পরেও তাকে না পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসর ডুবুরি দল ডুবে যাওয়ার সাড়ে তিন ঘণ্টা পর বিকেল সাড়ে ৪টার দিকে তার ম’রদেহ উ’দ্ধার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে খাগড়াছড়ি মডেল থা’না পু’লিশের অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্ম’দ রশিদ জানান, এলাকার অন্য শি’শুদের সাথে খেলতে গিয়ে শি’শুটি পানিতে পড়ে যায়।

সুনামগঞ্জ : জে’লার ধ’র্মপাশা উপজে’লার মধ্যনগর থা’নার হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে বাবুল মিয়া (৩০) নামে এক জে’লের মৃ’ত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুন) দিবাগত দেড়টার দিকে উপজে’লার আমজুর গ্রামের হারিবন হাওরে সাতজন জে’লে এক সাথে মাছ ধরতে গেলে প্রচণ্ড বজ্রপাতে বাবুল মিয়া মা’রা যান এবং আউয়াল (৩০) নামের আরেক জে’লে নি’খোঁজ হন।

পু’লিশ জানায়, রাতে সাতজন মিলে একটি নৌকা নিয়ে আমজুর গ্রাম থেকে হারিবন হাওরে মাছ ধ’রার জন্য রওনা হয়। পরে সেখানে গিয়ে তারা মাছ ধরতে থাকে। এ সময় প্রবল বৃষ্টির পাশাপাশি বজ্রপাতের আ’ঘাত এসে বাবুলের গায়ে পড়ে।একই সাথে আওয়ালও বজ্রপাতে আ’ঘাতপ্রাপ্ত হয়ে নৌকা থেকে পড়ে যায়। ঘটনাস্থলেই মা’রা যায় বাবুল এবং নি’খোঁজ হয় আওয়াল। জে’লেদেরকে নিয়ে আওয়ালকে উ’দ্ধারের চেষ্টা করছে পু’লিশ। নৌকায় থাকা অন্য পাঁচজন জে’লে অক্ষত রয়েছে।

মধ্যনগর থা’না পু’লিশের ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, একজনের ম’রদেহ উ’দ্ধার করা হয়েছে এবং নি’খোঁজ অন্য জে’লেকে খোঁজা হচ্ছে।

সাতক্ষীরা : জে’লার দেবহাটায় মনিরুল ইস’লাম মনি নামে এক ইজিবাইক চালকের মৃ’তদেহ উ’দ্ধার করেছে পু’লিশ। শুক্রবার সকাল ৭টার দিকে উপজে’লার দক্ষিণ সখিপুর ইটভাটা সংলগ্ন এলাকার একটি বেগুন ক্ষেত থেকে ম’রদেহটি উ’দ্ধার করা হয়। নি’হত যুবক মনিরুল ইস’লাম (২৮) উপজে’লার শিমুলিয়া গ্রামের ইসমাইল গাজীর ছে’লে।

নি’হতের পারিবার জানায়, বৃহস্পতিবার রাত ৮টার দিকে কে বা কারা থা’নায় যাওয়ার নাম করে ইজিবাইকটি ভাড়া করে নিয়ে যায়। এরপর আর বাড়ি ফিরে আসেনি। খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি। মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়।

দেবহাটা থা’না পু’লিশের অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমা’র সাহা জানান, গলায় রশি দিয়ে পেঁচানো অবস্থায় ম’রদেহটি উ’দ্ধার করা হয়েছে। ইজিবাইকটিও খুঁজে পাওয়া যায়নি। ধারণা করছি, গলায় রশি দিয়ে শ্বা’সরোধ করে হ’ত্যা করা হয়েছে মনিরুলকে। ঘটনার অনুসন্ধানে মাঠে নেমেছে পু’লিশ।

গাজীপুর : মহানগরের পূবাইলের নারায়ণকুল এলাকায় ফোনে ডেকে নিয়ে এক যুবককে খু’ন করেছে দুর্বৃত্তরা। শুক্রবার সকালে পু’লিশ লা’শ উ’দ্ধার করে ময়নাত’দন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহম’দ মেডিকেল কলেজ হাসপাতাল ম’র্গে পাঠিয়েছে।

এ নিয়ে গত ১২ ঘণ্টায় গাজীপুরের পৃথকস্থানে ৩টি হ’ত্যাকা’ণ্ডের ঘটনা ঘটেছে। এরমধ্যে বৃহস্পতিবার বিকেলে গাছা থা’না এলাকায় সহপাঠির অ’স্ত্রের আ’ঘাতে পোশাককর্মী খু’ন হয়েছেন।

একই দিন রাতে কাশিমপুর থা’না এলাকায় স্বামীর হাতে থাকা পাথরের আ’ঘাতে স্ত্রী’ নি’হত হয়েছেন এবং শুক্রবার ভোরে মহানগরের পূবাইল থা’না এলাকায় বাড়ি থেকে ডেকে নিয়ে পি’টিয়ে হ’ত্যা করেছে এক যুবককে।

গাজীপুর মেট্রোপলিটন পু’লিশের পূবাইল থা’না পু’লিশের এসআই মো. জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করে জানান, নি’হত আবুল কাশেম মোল্লা (২৭) উত্তর নারায়ণকুল এলাকায় আবুল কালাম আজাদের ছে’লে।

স্বজনদের বরাত দিয়ে তিনি আরও জানান, ভোররাতে মোবাইলে ফোন পেয়ে আবুল কাশেম মোল্লা বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। সকালে নারায়ণকুল এলাকায় রাস্তার পাশে তার লা’শ দেখে স্থানীয়রা থা’নায় ও স্বজনদের খবর দেন।

খবর পেয়ে পু’লিশ লা’শ উ’দ্ধার করে। নি’হতের মা’থার পেছন দিকের ডান পাশে, ডান চোখে ও ডান হাতের কুনুইয়ে আ’ঘাতের চিহ্ন রয়েছে।

ধারণা করা হচ্ছে হাতুরি বা রড জাতীয় বস্তু দিয়ে আ’ঘাতগুলো করা হয়েছে। লা’শ উ’দ্ধার করে ময়নাত’দন্তের জন্য ম’র্গে পাঠানো হয়েছে।

যশোর : সদর উপজে’লার দেয়াপাড়া গ্রামে ছোট ভাইয়ের অ’স্ত্রের আ’ঘাতে নজরুল ইস’লাম নজু কাজী (৫৫) নামে একজন নি’হত হয়েছেন। জমি-জমা নিয়ে বিরোধের জের ধরে শুক্রবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

ঘটনার পর থেকে অ’ভিযু’ক্ত রাজ্জাক কাজী পলাতক রয়েছে। নি’হত নজু কাজী ওই গ্রামের গণি কাজীর ছে’লে।

নি’হতের ছে’লে কাজী মনিরুল ইস’লাম জানান, তার দাদা কয়েক মাস হলো মা’রা গেছেন। তার মৃ’ত্যুর পর থেকে জমি-জমা নিয়ে তার বাবা নজু কাজী ও ছোট চাচা রাজ্জাক কাজীর সাথে বিরোধ চলছিল। সকালের দিকে নিজ বাড়ির উঠানেই আবারও দুইভাইয়ের মধ্যে ঝগড়া শুরু হয়। দীর্ঘসময় বাকবিতণ্ডার একপর্যায়ে রাজ্জাক কাজী একটি গাছিদা এনে নজু কাজীর গলায় কোপ দেয়।

এরপর গুরুতর অবস্থায় তাকে যশোর জেনারেল হাসপাতা’লে নিয়ে আসলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃ’ত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, ঘটনার পর রাজ্জাক কাজীকে আ’ট’ক করা হলেও অন্য চাচারা তাকে ছেড়ে দেয়।

যশোর কোতোয়ালি থা’না পু’লিশের ওসি (অ’পারেশন) ইন্সপেক্টর সুমন কুমা’র ভক্ত জানান, পারিবারিক বিরোধের জের ধরে ছোট ভাইয়ের হাতে নজু কাজী খু’ন হয়েছেন। পু’লিশ অ’ভিযু’ক্ত রাজ্জাক কাজীকে ধরতে অ’ভিযান শুরু করেছে।

বান্দরবান : জে’লার লামা উপজে’লায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রভুধন কর্মকার (১৩) নামের এক স্কুলছাত্রের মৃ’ত্যু হয়েছে।

শুক্রবার দুপুরে উপজে’লার ফাঁ’সিয়াখালী ইউনিয়নের ইয়াংছা বাজার এলাকায় এ ঘটনা ঘটে। প্রভুধন কর্মকার ইয়াংছা বাজার এলাকার গু’লির মাঠ পাড়ার বাসিন্দা তপন কর্মকারের ছে’লে। সে ইয়াংছা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণিতে অধ্যয়নরত ছিল।

সূত্র জানায়, দুপুর পৌনে ২টার দিকে প্রভুধন কর্মকার ইয়াংছা বাজারের জনৈক হাবিবুল্লাহর মা’র্কে’টের পেছনে ছাগল চড়াতে যায়। এ সময় সে পড়ে থাকা বিদ্যুতের তারের সঙ্গে জড়িয়ে গুরুতর আ’হত হয়। পরে স্থানীয়রা দ্রুত উ’দ্ধার করে কাছাকাছি চকরিয়া উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক প্রভুধন কর্মকারকে মৃ’ত ঘোষণা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থা’না পু’লিশের অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। ঘটনার ত’দন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নওগাঁ : নওগাঁয় পথচারীকে বাঁ’চাতে গিয়ে ট্রাক্টর উল্টে এনামুল হক সোনা (২৮) নামে এক শ্রমিকের মৃ’ত্যু হয়েছে। শুক্রবার সকাল ৯টার দিকে শহরের ডিগ্রি কলেজ থেকে বাইপাস সড়কের গো-হাটী নামক স্থানে এ দুর্ঘ’টনা ঘটে। নি’হত এনামুল হক সোনা সদর উপজে’লার বরুনকান্দিগ্রামের নজরুল ইস’লামের ছে’লে।

সদর থা’না পু’লিশের ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, শুক্রবার সকালে একটি ট্রাক্টর শহরের ডিগ্রি কলেজের রাস্তা দিয়ে শীবপুর বাইপাস সড়কের দিকে যাচ্ছিল। পথেমধ্যে বাইপাস সড়কের গো-হাটী নামক স্থানে একজন বাইসাইকেল আরোহীকে বাঁ’চাতে গিয়ে ট্রাক্টরটি উল্টে রাস্তার পাশে পড়ে যায়।

এসময় ট্রাক্টরে থাকা শ্রমিক এনামুল হক ট্রাক্টরের নিচে চাপা পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মা’রা যান এনামুল হক।সংবাদ পেয়ে ম’রদেহ উ’দ্ধার করা হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 3
    Shares