প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

মুগদা হাসপাতালে আকতারকে দেখার কেউ ছিল না

29
মুগদা হাসপাতালে আকতারকে দেখার কেউ ছিল না
পড়া যাবে: < 1 minute

অ’সুস্থ আক্তার হোসেনের স্ত্রী’ ও স্বজনদের আহাজারিও মন গলাতে পারেনি মুগদা হাসপাতা’লের ডাক্তার-নার্সদের। মুগদা হাসপাতা’লে চিকিৎসা’সেবা না পেয়ে অ্যাম্বুলেন্সেই মা’রা যান আক্তার হোসেন।

আক্তার হোসেনের তীব্র শ্বা’সক’ষ্ট হওয়ায় গতকাল তাকে নিয়ে হাসপাতা’লের গেটে অ্যাম্বুলেন্সে এক ঘণ্টা অ’পেক্ষা করেছেন স্ত্রী’ ও স্বজনরা। কিন্তু তাকে হাসপাতা’লে ভর্তি করাতে পারেননি তারা।

এমনকি ডাক্তার-নার্স কেউ দেখতেও আসেননি। এক ঘণ্টা পরে তার আত্মীয়-স্বজনের কাকুতি-মিনতি ও উপস্থিত সাংবাদিকদের অনুরোধে স্বাস্থ্যকর্মীরা অ’সুস্থ আক্তারকে দেখতে আসলেও ততক্ষণে মা’রা যান তিনি। তখন অ্যাম্বুলেন্সে কা’ন্নায় ভেঙে পড়েন আক্তারের স্ত্রী’।

আক্তার হোসেনের স্বজনরা জানান, তাদের বাড়ি নারায়ণগঞ্জে। বাড়ি থেকে তারা অ্যাম্বুলেন্সে আক্তারকে নিয়ে ঢাকায় আসেন।

তাদের অ’ভিযোগ- আক্তারের করো’না রিপোর্ট নেগেটিভ থাকলেও নারায়ণগঞ্জের অনেক হাসপাতাল ঘুরেও কোথাও তাকে ভর্তি করাতে পারেননি। এমনকি ঢাকার মুগদা হাসপাতা’লে তারা এক ঘণ্টা অ’পেক্ষা করেও তাকে ভর্তি করাতে পারেননি। কোনো ডাক্তার-নার্স তাকে দেখতে আসেননি।

তারা জানান, কয়েকদিন থেকে আক্তারের শ্বা’সক’ষ্ট হচ্ছিল। ক্রমে শ্বা’সক’ষ্ট তীব্র হচ্ছিল। অন্যান্য রোগীর অ’ভিযোগ মুগদা হাসপাতা’লে চিকিৎসা’সেবা নেই বললেই চলে।
ঘণ্টার পর ঘণ্টা অ’পেক্ষা করেও ডাক্তার-নার্সের দেখা মেলে না। রোগীদের স্বজনদের শত অনুরোধও ডাক্তার-নার্সের কানে যায় না বলে ক্ষোভ প্রকাশ করেন অনেকেই।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares