প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

শতাধিক সাপ পি’টিয়ে মা’রল গ্রামবাসী, নষ্ট করল অর্ধশতাধিক ডিম

33
শতাধিক সাপ পি'টিয়ে মা'রল গ্রামবাসী, নষ্ট করল অর্ধশতাধিক ডিম
পড়া যাবে: < 1 minute

পাবনার ভাঙ্গুড়া উপজে’লার রাঙ্গালিয়া গ্রামের আব্দুল মান্নানের বাড়ির বসতঘর থেকে শুক্রবার দুপুরে দু’টি বড় গোখরা সাপ ও শতাধিক বাচ্চা ও ডিম উ’দ্ধারের খবরে মুহূর্তেই আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে গ্রামবাসী আব্দুল মান্নানের বাড়ি থেকে উ’দ্ধার হওয়া সাপগুলো পি’টিয়ে মে’রে ফেলেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার দুপুরে আব্দুল মান্নান তার শোবার ঘরের মেঝেতে একটি গর্ত দেখতে পান। কিছুক্ষণ পর তিনি ওই গর্তের আশপাশে কয়েকটি গোখরা সাপের বাচ্চা নড়াচড়া করতে দেখেন। এরপর আতংকে মান্না চি’ৎকার দিয়ে ঘর থেকে বের হয়ে বাড়ির সদস্য ও এলাকাবাসাীদের ডাকেন।

প্রতিবেশীরা লা’ঠিসোটা, কোদায় নিয়ে ঘরের মেঝে খনন শুরু করে। এসময় গর্তে থেকে শতাধিক সাপের বাচ্চা, দুটি বড় গোখরা সাপ এবং অর্ধশতাধিক ডিম বের উ’দ্ধার করা হয়। পরে সাপগুলো পি’টিয়ে মে’রে ফেলেন তারা। নস্ট করে দেন ডিমগুলো।

এদিকে খবর পেয়ে সাপ দেখতে শত শত মানুষের ভিড় জমে যায় মান্নানের বাড়িতে। পরে তাদের বুঝিয়ে বাড়ি ফিরিয়ে দেওয়া হয়।

রাঙ্গালিয়া গ্রামের ইউনিয়ন পরিষদের সদস্য শরিকুল ইস’লাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আব্দুল মান্নানের পরিবারের সদস্যদের সৌভাগ্য যে কাউকে সাপ দংশন করেনি। গোখরা সাপের বাচ্চাগুলো বড় হলে ওই বাড়ির মানুষসহ এলাকার মানুষের জন্য ভ’য়ানক বিপদজনক হতো। প্রতিবেশীদের সহযোগিতায় সাপগুলো মা’রা সম্ভব হয়েছে। এখন কিছুটা হলেও এলাকাবাসীর ভ’য় ও বিপদ কমেছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 8
    Shares