প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

১৭ নমুনার মধ্যে ১৫টিই করোনা পজিটিভ!

19
১৭ নমুনার মধ্যে ১৫টিই করোনা পজিটিভ!
পড়া যাবে: < 1 minute

চাঁদপুরের মতলব উত্তর উপজে’লায় গত রোববার পাঠানো ১৭টি নমুনার মধ্যে ১৫টির করোনাভাই’রাস শনাক্ত হয়েছে। আজ শনিবার দুপুরে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

উপজে’লা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মক’র্তা নুসরাত জাহান মিথেন নতুন করে ওই ১৫ জনের করো’নাভাই’রাস শনাক্ত হওয়ার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

নুসরাত জাহান জানান, আজ উপজে’লার নিশ্চিন্তপুর অগ্রণী ব্যাংক শাখার ব্যবস্থাপক (৩৬), উপজে’লা হিসাবরক্ষণ কার্যালয়ের দুই কর্মচারী, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের এক কর্মচারী, সুলতানাবাদ ইউনিয়নের এক সে’নাসদস্য, দুর্গাপুর ও কলাকান্দা ইউনিয়নের দুই গৃহবধূ, পশ্চিম ফতেপুর ইউনিয়নের এক শিক্ষার্থীসহ বিভিন্ন এলাকার মোট ১৫ জনের নমুনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। গত রোববারে ১৫ জনসহ মোট ১৭ জনের নমুনা আইইডিসিআরে পাঠানো হয়।

নুসরাত জাহান জানান, নতুন করে সংক্রমিত ব্যক্তিদের নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। তাদের পরিবারের সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। এ ছাড়া তাদের বাড়ি লকডাউন করে সেখানে লাল পতাকা টাঙানো হয়েছে।

তিনি আরও জানান, ওই ১৫ জনসহ উপজে’লায় কোভিড ১৯-এ আ’ক্রান্ত হয়েছেন মোট ৫৫ জন। গতকাল শুক্রবার পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয় ২৫০ জনের মতো। এ পর্যন্ত উপজে’লায় আ’ক্রান্ত ব্যক্তিদের মধ্যে সাতজন মা’রা গেছেন। আর করো’নাভাই’রাসের উপসর্গ নিয়ে মা’রা গেছেন ১৩ জন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।