প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

ব্যাংকের সামনে অপেক্ষা, ফিল্মি স্টাইলে টাকা ছিনতাই

19
ব্যাংকের সামনে অপেক্ষা, ফিল্মি স্টাইলে টাকা ছিনতাই
পড়া যাবে: < 1 minute

ব্যাংকের সামনে ঘণ্টার পর ঘণ্টা অ’পেক্ষা। এরপর লাখ টাকা উত্তোলনকারী গ্রাহককে টার্গেট করে নাট’কী’য় কায়দায় মোটরবাইকে ছিনতাই করছে একটি চক্র। সিসিটিভি ফুটেজের সূত্র ধরে চট্টগ্রামে ছয়জনকে গ্রে’ফতারের পর এ তথ্য জানিয়েছে পু’লিশ। তাদের কাছ থেকে উ’দ্ধার করা হয় ছিনতাইয়ে ব্যবহৃত অ’স্ত্র-গু’লি ও দুটি মোটর সাইকেল।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, গত ১৬ জুন নাসিরাবাদ এক্সিম ব্যাংকের সামনে ঘোরাফেরা করছিল কয়েকজন যুবক। এ সময় দুটি মোটরসাইকেল বার বার ব্যাংকের আশেপাশে ঘুরছিল। আবার ফুটপাত দিয়ে সাধারণ মানুষের বেশে হাঁটা চলাও করছিল তারা।

মূলত ছদ্মবেশে বিভিন্ন ব্যাংকের সামনে ঘোরাফেরা করে সংঘবদ্ধ ডা’কাত চক্রটি। এ সময় টার্গেট করা ব্যক্তিকে অনুসরণ করে তারা। ব্যাংক থেকে কেউ টাকা নিয়ে বের হলেই তাকে টার্গেট করে সুযোগ বুঝে টাকা হাতিয়ে নেয়। এসময় ফারুক নামে এক ব্যক্তি ব্যাংক থেকে ৫ লাখ টাকা তুলে বের হয়ে আসেন। দুপুর একটায় বন্দর এলাকায় যাওয়ার জন্য সিএনজি অটোরিকশা ঠিক করলে পিছু নেয় সংঘবদ্ধ ডা’কাত দলের চক্রটি।

কোতয়ালী থা’নাধীন জমিয়াতুল ফা’লাহ পশ্চিম গেইটে আসলে দুই মোটর সাইকেল সিএনজির গতিরোধ করে। অনেকেটা ফিল্মি কায়দায় এ সময় ৫ লাখ টাকা নিয়ে পালিয়ে যায় তারা।

সিএমপি কোতয়ালী থা’না ওসি মো. মহসিন বলেন, ‘চক্রটিতে ৭ জন ছিলো তারমধ্যে ৬ জনকে আ’ট’ক করেছি। এই চক্রের ব্যবহৃত ২টি মোটর সাইকেলও উ’দ্ধার করতে সক্ষম হয়েছি।’

সিসিটিভি ফুটেজের সূত্র ধরে ত’দন্তে নামে পু’লিশ। ব্যাংকসহ আশপাশের বিভিন্ন এলাকার সিসিটিভি ফুটেজের মাধ্যমে অনুসন্ধান শুরু হয়। পরে শনিবার ভোররাতে কর্ণফুলী ও ওয়াসার মোড়ে অ’ভিযান চালিয়ে সংঘবদ্ধ চক্রটিকে গ্রে’ফতার করে।

এ ঘটনায় ডা’কাতির মা’মলা করে ভুক্তভোগী ফারুক। শুধু এ ঘটনা নয়, নগরীর বিভিন্ন থা’নায় গ্রে’ফতারকৃত আসামীদের নামে বেশ কয়েকটি চাঁদাবাজি ও ডা’কাতি মা’মলা রয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।