প্রচ্ছদ বিশ্ব সংবাদ

কুয়েতি প্রতিনিধির মানিব্যাগ চুরি করে ধরা পড়লেন পাকিস্তানি এক আমলা ( ভিডিও )

99
কুয়েতি প্রতিনিধির মানিব্যাগ চুরি করে ধরা পড়লেন পাকিস্তানি এক আমলা
ছবি: সংগৃহীত
পড়া যাবে: < 1 minute

কুয়েতি প্রতিনিধির ওয়ালেট বা মানিব্যাগ চুরি করে ধরা পড়লেন পাকিস্তানি এক আমলা। আর তা ধরা পড়লো সিসিটিভিতে। ঘটনাটি ঘটেছে পাকিস্তানের অর্থ মন্ত্রণালয় ভবনের ভিতরে। এ ঘটনা ঘটিয়েছেন গ্রেড-২০ এর একজন কর্মকর্তা। এতে কূটনৈতিক জগতে পাকিস্তানের ভাবমূর্তি ক্ষুন্ন হতে পারে।

কুয়েতের ওই প্রতিনিধি দলটি পাকিস্তানে এসেছিলেন সম্প্রতি বিনিয়োগ পরিকল্পনা নিয়ে। কিন্তু ঘটনায় জড়িত কূটনীতিক হয়তো দ্রুততার সঙ্গে নিজে বড়লোক হতে চেয়েছিলেন। তার ওয়ালেট চুরির সিসিটিভির ফুটেজ সহসাই ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

তাতে দেখা যায়, আলোচনার টেবিলে সম্ভবত ভুলে ফেলে যাওয়া একটি ওয়ালেট তিনি নিজের পকেটে ঢুকিয়ে দিচ্ছেন। অনলাইন ডন নিউজ লিখেছে, কুয়েতি প্রতিনিধি দলটি অভিযোগ করে তাদের একজনের ওয়ালেট হারিয়ে গেছে। তাতে বহুমূল্যের কুয়েতি দিনার ছিল। এ অভিযোগ পাওয়ার পর অর্থ মন্ত্রণালয়ের পুরো ভবন খোঁজা হয়। নিম্ন পদবীর কর্মকর্তাদের দেহ তল্লাশি করা হয়। কিন্তু কোথাও পাওয়া যায় নি ওই ওয়ালেট। শেষ অবলম্বন হিসেবে মনে পড়ে সিসিটিভির কথা। তখন কর্মকর্তারা লেগে পড়েন সিসিটিভির পিছনে। সেখানে ওই আমলাকে দেখা যায় ওয়ালেটটা পকেটস্থ করছেন। তার কাছ থেকে পরে উদ্ধার করা হয় তা।

এমন খবরে ক্ষোভ বাড়তে থাকে কুয়েতি প্রতিনিধি দলে। তাদেরকে অভিযুক্ত ব্যক্তির পরিচয় গোপন রাখতে অনুরোধ করা হয়। তাদেরকে নিশ্চয়তা দেয়া হয় যে, অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। এমনটা বলার পরও তাদেরকে দেখানো হয় সিসিটিভির ফুটেজ। পরে এর জবাবে তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেছেন, ব্যুরোক্রেটদের মধ্যে এখন যে ব্যাচটি আছেন তাদের নৈতিক প্রশিক্ষণ হয়েছে সাবেক সরকারের কাছ থেকে।

video

বাংলা ম্যাগাজিন /এসপি