প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

চতুর্থ স্ত্রীর ক্ষমতায় বলীয়ান জেকেজির সিইও আরিফুল

54
চতুর্থ স্ত্রীর ক্ষমতায় বলীয়ান জেকেজির সিইও আরিফুল
পড়া যাবে: 2 মিনিটে

কথায় কথায় প্রধানমন্ত্রী কার্যালয়ের হু’মকি, উচ্চপদস্থদের রেফারেন্স আর শক্তি প্রদর্শন, এসবই মূল অ’স্ত্র ছিলো জেকেজি হেলথের সিইও আরিফুলের।

তার সব অ’পকর্মের স্বাক্ষী চতুর্থ স্ত্রী’ ডা. সাবরিনা। সরকারি চাকরিজীবী হয়েও নিয়ম-নীতির তোয়াক্কা করেননি তিনিও।

যদিও স্বার্থের সংঘাতে জড়িয়ে এখন দু`জন দুই পথের পথিক। স্বামীর বি’রুদ্ধে মা’রধরের অ’ভিযোগে, থা’নায় সাধারণ ডায়েরি করেছেন সাবরিনা।

এপ্রিল ২০২০, বিশ্বজুড়ে বিশ্বজুড়ে করো’নার কড়াল থাবা বাংলাদেশেও বসতে শুরু করে। সেই সঙ্গে তৎপরতা বাড়ে সুযোগ সন্ধানী নানা চক্রের। এমনি একটি জেকেজি হেলথ কেয়া। দায়িত্ব পায় এলাকা ভিত্তিক করো’না সংগ্রহের। কর্মীদের প্রশিক্ষণ ও যাবতীয় কর্মকা’ণ্ডের জন্য বেছে নেয় সরকারী তিতুমির কলেজ। এরপর সারারাত পার্টি করা নিয়ে কলেজের স্টাফদের পি’টিয়ে র’ক্তাক্ত করার ঘটনাও ঘটায় জেকেজি গ্রুপের কর্মচারীরা।

এপ্রিলের শুরুতে সম্মুখযোদ্ধা চিকিৎসকদের পিপিই সঙ্কট ছিলো আ’লোচিত বিষয়। গত ৩১ মা’র্চ রংপুর মেডিকেল কলেজের সুরক্ষা সামগ্রী আবেদনের পর সরবরাহ করা হয় ১০০ পিস করে পিপিই ও কেএন ৯৫ মাস্ক। ১২ এপ্রিল রাজধানীর মুগদা মেডিকেলের ১০০ মাস্ক ও ২০০ গগলসের চাহিদার ভিত্তিতে দেওয়া হয় মাত্র ১৫ টি মাস্ক ও ২৫ টি করে গগলস। অথচ একই দিনে জেকেজিকে সংগ্রহ করা হয় ১২ শত পিস স্মা’র্ট পিপিই, গগলস ও সু কাভা’র। এছাড়া ৩ হাজার পিস করে সার্জিক্যাল মাস্ক ও গ্লাভস। সবই মেলে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের অনুমোদনে।

অনুসন্ধ্যানে জানা যায়, ১৩ জুন অ’তিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানার কাছে ১৩ হাজার পিস পিপিইর চাহিদা নিয়ে যান জেকেজির সিইও আরিফুল চৌধুরী। কিন্তু প্রাতিষ্ঠানিক সিদ্ধান্ত হয় ৭ টি বুথের বিপরীতে ১৪টি পিপিই বরাদ্ধ দেওয়া হবে। এমন খবরে বর্তমান এক সংসদ সদস্য ও হুইপের বোন নাসিমা সুলতানাকে প্রধানমন্ত্রীর কার‌্যালয়ের হু’মকি দেন আরিফ। নাসিমা সুলতানা এ বিষয়ে কিছু না বললেও অস্বীকার করেননি ঘটনাটা। তিনি বলেন, ‘এ বিষয়ে কিছু বলতে চাই না। আমি আমা’র অথরিটিকে জানিয়েছি। ব্যাস শেষ হয়ে গেছে।’

আরিফুলের এমন হু’মকি ধামকির পেছনে ছিল চতুর্থ স্ত্রী’ ডা. সাবরিনা চৌধুরি। হৃদরোগ ইনস্টিটিউটের রেজিস্টার্ড চিকিৎসক ছিলেন জেকেজি হেলথ কেয়ারের কথিত চেয়ারম্যান। স্বামীর প্রতিষ্ঠানকে কাজ পাইয়ে দিতে নানা অ’নৈতিক উপায় অবলম্বনের অ’ভিযোগও আছে তার বি’রুদ্ধে। এতে নাম এসেছে বিএমএর আরেক বড় নেতারও।

এছাড়া সরকারের অনেক উচ্চপদস্থদের সঙ্গে উঠাবসার সুবিধা নিতো এই দম্পতি। তাদের সঙ্গে তোলা ছবিকেও অ’স্ত্র হিসেবে ব্যবহার করতেন তারা। তবে জুনের শুরু থেকে আরিফুলের সঙ্গে মনোমালিন্যর পর দুরত্ব শুরু হয় দুজনের। ডা. সাবরিনা আরিফ বলেন, সে সবসময় মা’রধর করতো।আমি থা’নায় তা নিয়ে রিপোর্টও করেছি। আর প্রতিষ্ঠানের চেয়ারম্যান চেয়ারম্যান করে ডাকতো। কিন্তু এর আইনগত বা কোন কাগজে ডকুমেন্ট নেই।’

পু’লিশ বলছে আরো বিস্তৃতি পরিসরে এর দু’র্নীতি ধ’রার জন্য মাঠে নামবে তারা। তারা বের করার চেষ্টা করছে এদের সঙ্গে আর কে কে জ’ড়িত। পু’লিশ বলেছে, গ্রে’প্তারের পর আরো অন্তত ৩ জন নারী আরিফুলের স্ত্রী’ দাবি করে নানা অ’ভিযোগ করেছেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 26
    Shares