প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

বেতন নিয়ে বিরাট সুখবর পেলো যেসব শিক্ষকরা!

37
বেতন নিয়ে বিরাট সুখবর পেলো যেসব শিক্ষকরা!
পড়া যাবে: < 1 minute

নতুন এমপিওভুক্ত হওয়া শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে বাদ পড়া শিক্ষক-কর্মচারীদের বকেয়া বেতন-বোনাসের চেক ছাড় হয়েছে।

রোববার (২৮ জুন) বেতন-ভাতার চেক ব্যাংকে পাঠানো হয়েছে। শিক্ষক-কর্মচারীরা আগামী ৫ জুলাই পর্যন্ত বকেয়া বেতন-বোনাসের টাকা তুলতে পারবেন বলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে জানানো হয়েছে।

নতুন এমপিওভুক্ত হওয়া চার হাজার ৯২০ শিক্ষক-কর্মচারীদের মধ্যে স্কুলের তিন হাজার ১৯৯ এবং কলেজের এক হাজার ৭২১ শিক্ষক-কর্মচারী রয়েছেন। গত ১৮ জুন এমপিও কমিটির বিশেষ সভায় তাদের এমপিওভুক্ত করা হয়। তারা দ্বিতীয় দফায় অনলাইনে এমপিওভুক্তির আবেদন করেন।

শিক্ষক-কর্মচারীরা ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের এপ্রিল পর্যন্ত বকেয়া বেতন পাবেন। এছাড়া গত আগস্টে অনুষ্ঠিত ঈদুল আযহা আর গত ২৫ মে অনুষ্ঠিত ঈদুল ফিতরের ঈদ বোনাস পাচ্ছেন শিক্ষকরা। পাশাপাশি গত এপ্রিলে দেয়া বৈশাখী ভাতাও পাবেন তারা।

গত ২৯ এপ্রিল নতুন এমপিওভুক্ত স্কুল-কলেজের চূড়ান্ত তালিকা প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়। প্রাথমিকভাবে নির্বাচিত এক হাজার ৬৫১ প্রতিষ্ঠানের তথ্য যাচাই-বাছাই করে চূড়ান্তভাবে এক হাজার ৬৩৩টি তালিকা প্রকাশ করা হয়। এমপিওভুক্তির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত প্রতিষ্ঠানগুলোর মধ্যে ৯৯১টি মাধ্যমিক স্কুল, ৪৩০টি নিম্ন মাধ্যমিক স্কুল, ৬৮টি স্কুল অ্যান্ড কলেজ, ৯২টি উচ্চ মাধ্যমিক কলেজ এবং ৫২টি ডিগ্রি কলেজ রয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 8
    Shares