প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

জালে ধ’রা পড়ল সে’লাইযুক্ত জীব’ন্ত রুই মাছ!

96
জালে ধ’রা পড়ল সে’লাইযুক্ত জীব’ন্ত রুই মাছ!
পড়া যাবে: < 1 minute

বাজারে মাছ বিক্রি করার মাছ ধ’রতে গিয়ে পুকুরে জাল ফেলার পর ধ’রা পড়ল আটটি সেলাইযু’ক্ত একটি রুই মাছ।

এ ঘ’টনায় পরিবারের লোকজন আত’ঙ্কগ্রস্ত হয়ে কবিরাজে’র প’রাম’র্শে মাছটি বিক্রি না করে অন্য পুকুরে ছে’ড়ে দেয়। আজ রবিবার সকালে এ ধ’রনের ঘ’টনা ঘ’টেছে ময়মনসিংহের উচাখিলা ইউনিয়নের বীর চরোকোনা গ্রামে।

স্থা’নীয় সূত্র জা’নায়, ওই গ্রামের রুপন আকন্দ (৫০) বাড়ির সামনে ৫০ শতক পরিমাণের একটি পুকুরে মাছ চাষ করে আ’সছেন দীর্ঘদিন ধ’রে। এই পুকুর থেকে মাঝে-মধ্যে মাছ বিক্রিও করেন। আকন্দ জা’নান, আজ রবিবার সকালে তিনি মাছ বিক্রি করার জন্য জে’লে খবর দেন।

পরে দুটি জাল নিয়ে জে’লেরা পুকুর থেকে মাছ ধ’রতে থাকেন। একপর্যায়ে অন্যান্য মাছের সাথে ধ’রা প’ড়ে একটি রুই মাছ। সকলের চোখে প’ড়ে মাছের শ’রীরে উভ’য় দিকে ৮টি ছিদ্র। আর প্রত্যেক ছিদ্রে সবুজ রঙের সুতা দিয়ে সেলাই করা হয়েছে। এই অব’স্থায় মাছটি তরতা’জা থাকলেও নড়াচড়া কম ছিল।

আকন্দ আরো জা’নান, মাছটি ধ’রার পর একধ’রনের আত’ঙ্ক বিরাজ হয়েছে। অনেকেই বলছেন, এটা এক ধ’রনের ষড়যন্ত্র। আধ্যাত্মিক লাইনে কবিরাজি করে কোনো ব্য’ক্তির ক্ষ’তি সাধন ছাড়াও মাছের ক্ষ’তি করার উদ্দেশ্যে করা হতে পারে। ঘ’টনাটি নিয়ে স্থা’নীয় এক কবিরাজে’র কথায় মাছটিকে জীবিত রাখতে অন্য একটি সচল পুকুরে ছে’ড়ে দেওয়া হয়েছে। তবে এই অব’স্থায় মাছটি কতদিন বেঁ’চে থাকবে তা নিয়ে স’ন্দে’হ রয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares