পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শহীদ শ্যামল দে কে শেষ বিদায় জানাল সিংপুর

38
পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শহীদ শ্যামল দে কে শেষ বিদায় জানাল সিংপুর
পড়া যাবে: < 1 minute

পশ্চিম মেদিনীপুর     জঙ্গি হামলায় শহিদ হয়েছেন পশ্চিম মেদিনীপুর জেলার বীর সন্তান শ্যামল কুমার দে৷ রবিবার সকালেই কফিনবন্দি হয়ে শহিদের দেহ আসে গ্রামে৷ তারপরই শ্যামল দেকে শেষ শ্রদ্ধা জানান গ্রামের মানুষ৷রবিবার ভোরে সহকর্মীদের কাঁধে চেপে শ্যামলের দেহ ফেরে সবংয়ের সিংপুরের গ্রামের বাড়িতে।

শনিবার বিকেলে বিশেষ বিমানে করে তাঁর দেহ প্রথমে নিয়ে আসা হয় কলকাতায়। রাতেই সড়কপথে দেহ পৌঁছয় মেদিনীপুর পুলিশ লাইনে। রবিবার ভোরেই দেহ নিয়ে সিআরপিএফ ১৬৫ ব্যাটেলিয়ানের জওয়ান ও রাজ্য পুলিশের পক্ষ থেকে সবংয়ের সিংপুর গ্রামে দেহ নিয়ে আসা হয়। সিংপুর প্রাথমিক বিদ্যালয়ের মাঠে তৈরি করা অস্থায়ী মঞ্চে রাখা হয় শহিদের কফিন বন্দি দেহ।

আরও পড়ুন:  ত্রিপুরায় স্কুল ও কলেজে ফি অনেকটা মুকুব করলো রাজ্য সরকার

সিআরপিএফ- এর ডিজি প্রদীপ কুমার সিং, কম্যান্ডিং অফিসার বিনোদ কুমার, জেলা পুলিশ সুপার দীনেশ কুমার- সহ সিআরপিএফ ও রাজ্য পুলিশের আধিকারিকরা শ্রদ্ধা জানান শহিদ জওয়ানকে। শেষ যাত্রায় শামিল হতে সিংপুর স্কুল মাঠে আসেন রাজ্যসভার সাংসদ মানস ভুঁইয়া, অভিনেতা সাংসদ দেব, বিজেপি নেত্রী ভারতী ঘোষ, যুব কংগ্রেস নেতা শেখ সইফুল সহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব।

সকাল ৭ টা – ৭.৩০ টা থেকে চলে শেষ শ্রদ্ধা জানানো। রাজনৈতিক, অরাজনৈতিক, প্রশাসনিক ব্যক্তিত্ব থেকে শুরু করে সাধারণ মানুষের ঢল নামে গ্রামে! কফিন বন্দি দেহ বাড়ি পৌঁছনো মাত্রই কান্নায় ভেঙে পড়ে গোটা পরিবার। গ্রামবাসীদেরও তখন চোখে জল৷ বীর জওয়ানের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন প্রশাসনিক আধিকারিকরা। স্কুলের মাঠেই গান স্যালুট দেওয়ার পর  সকাল ১১ টায় শুরু হয় ‘সিংপুর’ এর পুরুষ-সিংহ ভারতমাতার বীর সন্তানের পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন হয় শেষকৃত্য৷

আরও পড়ুন:  সুশান্তের মৃত্যু না মানতে পেরে অভিনেতার বিহারের বাড়িতে নানা পটেকর

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 3
    Shares