প্রচ্ছদ বাংলাদেশ জেলা

কুমিল্লার লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২০০

23
news-image
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক :

জুন ২৯, ২০২০

সেলিম চৌধুরী হীরাঃ

কুমিল্লার লাকসামে আরও ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ২০০ জনে দাঁড়িয়েছে। উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে ইতোমধ্যে মারা গেছেন ৬ জন।

উদ্বেগজনক হারে আক্রান্ত ও মৃতের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, লাকসামে ২০ জুন ৩৬টি নমুনার মধ্যে ৯ জন ও ২৪ জুনের ১৬টি নমুনার মধ্যে ৪ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। নতুন ১৩ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ২০০ জনে দাঁড়িয়েছে

আরও পড়ুন:  কুমিল্লা সদর দক্ষিণে মুজিব বর্ষ উপলক্ষে আনসারের বৃক্ষরোপণ কর্মসূচি

এদিকে, লাকসামে নমুনা সংগ্রহের অনেক বিলম্বে রিপোর্ট আসায় স্থানীয়দের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। বেশিরভাগ ক্ষেত্রে রিপোর্ট আসতে এক সপ্তাহের বেশিরভাগ সময় লেগে যাচ্ছে। এতে যারা নমুনা দিচ্ছেন রিপোর্ট না পাওয়া পর্যন্ত তাদেরকে দুশ্চিন্তায় থাকতে হচ্ছে।

লাকসাম উপজেলা স্বাস্থ্যবিভাগের গঠিত করোনা র‌্যাপিড রেসপন্স টিমের অন্যতম সদস্য ডা. আবদুল মতিন জানান, উপজেলায় এই পর্যন্ত ১০৬১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ৯৬৩টি রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ২০০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ৭৬৩টি রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনো ৯৮টি রিপোর্ট প্রক্রিয়াধীন রয়েছে। এখানে করোনায় মারা গেছেন সর্বমোট ছয়জন।

আরও পড়ুন:  বরুড়া প্রেসক্লাবের নতুন কমিটি: হাসেম সভাপতি ও ইলিয়াছ সম্পাদক

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী জানান, লাকসামে করোনায় আক্রান্তের সংখ্যা ক্রমাগত বেড়ে চলেছে, যা উদ্বেগজনক। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই বলে তিনি জানান।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 3
    Shares