প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

জাপানে কোম্পানিগুলোর আস্থা তৈরিতে কাজ করছে বেসিস: পলক

25
জাপানে কোম্পানিগুলোর আস্থা তৈরিতে কাজ করছে বেসিস: পলক
পড়া যাবে: < 1 minute

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের প্রকৃত উন্নয়নে বেসিস জাপানের আইটি মার্কেট অন্বেষণ এবং বাংলাদেশে জাপানি বিনিয়োগের সুবিধার্থে গত কয়েক বছর ধরে কাজ করছে। বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে জাপানে বাংলাদেশের আইটি শিল্পের রফতানি বাড়িয়ে তুলতে এই ডেস্ক উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি ।

বেসিস তার সদস্যদের জন্য “বেসিস জাপান ডেস্ক” নামে একটি নতুন সার্ভিস চালু আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য এই কথা বলনে ।

আরও পড়ুন:  বেসিস জাপান ডেস্কের প্রথম সভা অনুষ্ঠিত

পলক বলেন, জাপান বাংলাদেশের দীর্ঘ প্রতীক্ষিত বন্ধু ও উন্নয়ন সহযোগী। বেসিস জাপানের বাজারে বাংলাদেশী আইটি কোম্পানিগুলোর অবস্থান ও আস্থা তৈরিতে গত কয়েক বছর ধরে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

প্রতিমন্ত্রী, বেসিস জাপান ডেস্ক এর এ উদ্যোগকে স্বাগত জানান। জাপানের আইটি উদ্যোক্তাদের সাথে বাণিজ্য সম্পর্ক উন্নয়নে বেসিস কর্তৃক গৃহিত বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন ।

ভার্চুয়াল এই উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। এন এম জিয়াউল আলম পিএএ, সিনিয়র সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ; ড. মোঃ জাফর উদ্দীন, সচিব, বাণিজ্য মন্ত্রণালয়; ইতো নাওকি, রাষ্ট্রদুত, জাপান দূতাবাস; ড. আরিফুল হক, কমার্শিয়াল কাউন্সিলর, বাংলাদেশ দূতাবাস, টোকিও; ইউহো হায়াকাওয়া, কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ, জাইকা; ইউজি অ্যান্ডো, কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ, জেট্রো উক্ত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে যোগদান করে বক্তব্য রাখেন।

আরও পড়ুন:  রিয়েলমি সি সিরিজের প্রথম মিড-লেভেল প্রিমিয়াম স্মার্টফোন, থাকছে চমক

বাংলা ম্যাগাজিন টেক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।