প্রচ্ছদ আন্তর্জাতিক কলকাতা

২৪ ঘন্টা আগে ফোন কিনে চার্জ দিতে গিয়ে রিয়েল মি ফোনটি বিস্ফোরিত হলো !

34
২৪ ঘন্টা আগে ফোন কিনে চার্জ দিতে গিয়ে  রিয়েল মি ফোনটি বিস্ফোরিত হলো !
পড়া যাবে: < 1 minute

আজ বাংলা : অনেক পরিশীলিত এবং উন্নত বৈশিষ্ট্যযুক্ত স্মার্টফোন এখন মানুষের হাতে । তবে চীনা বাজারজাত স্মার্টফোনগুলি এখন ভারতের বাজারে বেশি জনপ্রিয়। তবে এখন চীনা পণ্য এড়াতে দেশজুড়ে মানুষের মধ্যে সচেতনতা বাড়ছে। ভারতের বাজারে বেশিরভাগ মোবাইল ফোনই চীনা সংস্থার মালিকানাধীন।

শাওমি, রিয়েলমি, ওপ্পো, ভিভো ইত্যাদির মতো বিভিন্ন চাইনিজ মোবাইল ব্র্যান্ড রয়েছে তবে উন্নত বৈশিষ্ট্যগুলি সহ এই ফোনগুলি মাঝে মধ্যে আগুন ধরে। এর আগেও স্যামসাং এবং শাওমির বেশ কয়েকটি ফোন বিস্ফোরিত হয়েছে। এমনকি অ্যাপলের ফোনে এটি ঘটেছিল। এবার একটি জনপ্রিয় মোবাইল সংস্থার এক গ্রাহক দাবি করেছেন যে নতুন কেনার ২৪ ঘন্টা পরে তিনি যখন চার্জ দিতে গিয়েছিলেন তখন তার মোবাইল ফোনটি ফেটে যায়।

আরও পড়ুন:  রাস্তায় বেরোলেই বাধ্যতামূলক মাস্ক, নিয়ম ভাঙলেই করা ব্যবস্থা নবান্নের

ব্যবহারকারীর নাম রোশন সিং। তিনি দাবি করেছিলেন যে যখন তিনি একটি নতুন মোবাইল ফোন কিনেছিলেন এবং সেই নির্দিষ্ট মোবাইলের সাথে সরবরাহিত চার্জারটি দিয়ে চার্জ করছিলেন তখন মোবাইলটি বিস্ফোরিত হয়। সে যেভাবেই হোক আহত হতে পারত।

রওশন বলেছিল যে তিনি মোবাইলের সার্ভিস সেন্টারে গিয়ে বিলের ছবি তুলে মোবাইলটির সর্বশেষ ছবিটি শেয়ার করেছেন। তবে জনপ্রিয় এই মোবাইল সংস্থার প্রতিনিধি বলেছিলেন যে এই মোবাইলটিতে কোনও সমস্যা নেই, যেহেতু বাইরে থেকে চাপ প্রয়োগ করা হয়েছে, তাই এটি বিস্ফোরিত হয়েছে।

প্রতিনিধি বলেছিলেন যে ব্যাটারিটি বাইরে থেকে খোঁচা দেওয়ার কারণে এই সমস্যা দেখা দিয়েছে। এরপরে রোশন এই বিষয়টি উত্থাপন করতে টুইটারে গিয়েছিলেন। কিন্তু তারপরেও সংস্থাটি কোনও পদক্ষেপ নেয়নি। এমনটাই অভিযোগ করেছেন রওশন সিং।

আরও পড়ুন:  এবার নিজের বাড়িতে তৈরি করুন সুস্বাদু চিকেন বাটার মশালা ।

জনপ্রিয় এই মোবাইল সংস্থা হ’ল রিয়েলমি। রওশন একটি নতুন রিয়েলমি এক্সটি মোবাইল কিনেছিল এবং ২৪ ঘন্টার মধ্যে এটি চার্জ করতে যায় এবং বিস্ফোরিত হোয়ে আগুন ধরে যায় ।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।