প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

১০ জুলাই বাজারে আসছে ওয়ানপ্লাস এর সবচেয়ে সস্তা স্মার্টফোন

35
১০ জুলাই বাজারে আসছে ওয়ানপ্লাস এর সবচেয়ে সস্তা স্মার্টফোন

পড়া যাবে: < 1 minute

খুব শীঘ্রই বাজারে নতুন বাজেট স্মার্টফোন আনতে চলেছে ওয়ানপ্লাস। কোম্পানি কনফর্ম করেছে যে আসন্ন ওয়ানপ্লাস নোর্ড বা ওয়ানপ্লাস জেড রুপে লঞ্চ করে হবে, যা ই-কমার্স ওয়েবসাইট অ্যামাজন ইন্ডিয়ানতেও দেখা গিয়েছে। লঞ্চের আগে এই স্মার্টফোনটিকে নিয়ে বেশ কিছু রিপোর্ট সামনে এসেছে, যার মধ্যে একটি রিপোর্ট দাবি করেছে যে ওয়ানপ্লাস নোর্ড বা ওয়ানপ্লাস জেড ভারতে লঞ্চ করা হবে ১০ জুলাই।

জানা গিয়েছে যে ওয়ানপ্লাস এর সব থেকে সস্তা ফোন ওয়ানপ্লাস নোর্ড কে সার প্রথমে ভারতের বাজারে লঞ্চ করে হবে। এছাড়াও অ্যান্ড্রয়েড সেন্ট্রালের লেটেস্ট রিপোর্ট অনুযায়ী, ওয়ানপ্লাস নোর্ড এ ডুয়াল সেলফি ক্যামেরা দেওয়া হবে। তাতে থাকতে পারে একটি ৩২ মেগাপিক্সেল আর একটি ৮ মেহাপিক্সেলের লেন্স। এর আগে যে রিপোর্টগুলি সামনে এসেছিল তাতে বলা হয়েছিল যে এই স্মার্টফোনে থাকবে একটি সেলফি ক্যামেরা।

আরও পড়ুন:  থাইল্যান্ড স্মার্ট হাসপাতালে চালকবিহীন গাড়ির পরীক্ষামূলক ব্যবহার

ওয়ানপ্লাস এই ফোনটির একটি টিজার রিলিজ করেছে অ্যামাজনএ। শুধু এটাই নয়, এর জন্ত আলাদা একটি পেজও তৈরি করেছে অ্যামাজন। বলা হচ্ছে যে এই সস্তার ফোনটিকে ২৫,০০০ টাকারও কম দামে লঞ্চ করা হবে।

থাকতে পারে এই ফিচার্স – ওয়ানপ্লাস নোর্ড বা ওয়ানপ্লাস জেড -এ থক্তে পারে ৬.৪ ইঞ্চির অ্যামলেড ডিসপ্লে, যার রেজোলিউশন হবে ২৪০০×১০৮০। ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে 90Hz। এই ফোনটিতে অ্যান্ড্রয়েড ১০-এর উপরে চলবে কোম্পানির নিজস্ব Oxygen OS। আগের রিপোর্ট থেকে জানা গিয়েছিল যে ফোনের ভিরতে থাকতে পারে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ জি প্রেসেসর, কিন্তু লেটেস্ট রিপোর্টে অনুযায়ী, এই ফোনের ভিরতে থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ জি প্রসেসর।

আরও পড়ুন:  প্রচলিত শিল্প-বাণিজ্যের ডিজিটাল রূপান্তর শুরু হয়েছে: মোস্তাফা জব্বার

ওয়ানপ্লাস নোর্ডবা ওয়ানপ্লাস জেড কে ৮জিবি র‌্যাম আর ১২৮জিবি/২৫৬জিবি ইন্টারনাল স্টোরেজের সঙ্গে লঞ্চ করা হতে পারে। যদিও এটাও জানা গিয়েছে যে এই ফোনটির একটি ১২জিবি র্যাম ও লঞ্চ হতে পারে। পাওয়ারের জন্য ফোনে থাকতে পারে ৪৩০০ এমএএইচ ব্যাটারি, সঙ্গে থাকবে ওয়াট ফাস্ট চার্জিং ।

বাংলা ম্যাগাজিন টেক

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 3
    Shares