প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

ময়ূর-২ লঞ্চ নিয়ে বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য!

33
ময়ূর-২ লঞ্চ নিয়ে বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য!
পড়া যাবে: < 1 minute

রাজধানীর শ্যামবাজার এলাকার বুড়িগঙ্গা নদীতে সংঘটিত লঞ্চ দুর্ঘ’টনায় ময়ূর-২ লঞ্চের মালিক, মাস্টার, সুকানিসহ সাতজনের বি’রুদ্ধে মা’মলা হয়েছে। আজ মঙ্গলবার (৩০ জুন) সকালে দক্ষিণ কেরানীগঞ্জ থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) শাহ জামান মা’মলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে জানা গেছে বুড়িগঙ্গায় ‘এমএল মনিং বার্ড’কে ধাক্কা দিয়ে ডুবিয়ে দেয়ার সময় ঘা’তক লঞ্চ ‘ময়ূর-২’ মূল মাস্টার নয় একজন শিক্ষানবিশ চালাচ্ছিলেন বলে অ’ভিযোগ উঠেছে। লঞ্চের কোনো ত্রুটি নয় মাস্টারের ভুলে এই দুর্ঘ’টনা ঘটেছে বলে প্রাথমিকভাবে মনে করছেন সংশ্লিষ্ট কর্মক’র্তারা।

নৌপরিবহন অধিদফতরের চিফ ইঞ্জিনিয়ার অ্যান্ড শিপ সার্ভেয়ার মো. মনজুরুল কবীর আজ মঙ্গলবার (৩০ জুন) একটি গণমাধ্যমকে বলেন, ‘আমি গতকাল দুর্ঘ’টনা স্থলে গিয়েছিলাম। সিসি টিভির একটা ফুটেজও দেখেছি। যখন কোন দুর্ঘ’টনা ঘটে আম’রা তাৎক্ষণিকভাবে অ্যানালাইসিস করার চেষ্টা করি।

আপত দৃষ্টিতে মনে হয়েছে ওখানে (ময়ূর-২ লঞ্চ) মাস্টার ও অন্যান্য যারা কাজ করেছেন তাদের ‘হিউম্যান ফেইলিওর’। দুর্ঘ’টনার অবস্থায় ‘সিচুয়েশনাল অ্যাওয়ারনেস’ ওই পার্টিকুলার পরিস্থিতিতে সে তার দায়িত্বটা হ্যান্ডেল করতে পারেনি, আমা’র কাছে এটা মনে হয়েছে।

দুর্ঘ’টনার সময় ময়ূরের মূল মাস্টার নয় একজন শিক্ষানবিশ মাস্টার চালাচ্ছিলেন বলে আম’রা শুনেছি। আমাদের পক্ষে এই মুহূর্তে এটি সুনির্দিষ্ট করে বলা মুশকিল, তবে ত’দন্তে হয়তো পুরো বিষয়টি উঠে আসবে।’

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares