প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

যৌতুকের জন্য গৃহবধূকে আগুনে পুড়িয়ে হত্যা

29
যৌতুকের জন্য গৃহবধূকে আগুনে পুড়িয়ে হত্যা
পড়া যাবে: < 1 minute

পিরোজপুরের মঠবাড়িয়ায় যৌতুকের জন্য মোসাম্মাৎ রহিমা বেগম (৩০) নামের এক গৃহবধূকে গায়ে আ’গুন দিয়ে পুড়িয়ে হ’ত্যা করার অ’ভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার সকালে গোপালগঞ্জ হাসপাতা’লে চিকিৎসাধীন অবস্থায় মা’রা যান।

নি’হত রহিমা উপজে’লার ঘোষের টিকিকাট গ্রামের ই’মাম হোসেনের স্ত্রী’ ও জে’লার নাজিরপুর উপজে’লার মালিখালী ইউনিয়নের দক্ষিণ ঝনঝনিয়া গ্রামের আলমগীর হেসেনের মে’য়ে।

নি’হতের বড় ভাই হাসান শেখ জানান, গত ৬ বছর আগে জে’লার মঠবাড়িয়া উপজে’লার ঘোষের টিকিকা’টার মৃ’ত শামসুল আলমের ছে’লে ই’মাম হোসেনের সাথে তার বোন রহিমা’র বিয়ে হয়। বিয়ের পর থেকে ভগ্নিপতি ই’মাম হোসেন প্রায়ই রহিমাকে যৌতুকের জন্য মা’রাধর করে আসছে। গত ১১ জুন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আবারও যৌতুকের টাকার জন্য চাপ দেয়।

এ সময় সে টাকা আনতে অ’পারগতা প্রকাশ করলে তাকে মা’রধর করা হয়। পরে তাকে হ’ত্যার জন্য পড়নে থাকা শাড়িতে আ’গুন ধরিয়ে দেয়। স্থানীয়রা তাকে উ’দ্ধার করে প্রথমে মঠবাড়িয়া উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। ওই রাতেই তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম মেডিকেল কলেজ হাসপাতা’লে রেফার্ড করা হলে স্বজনরা তাকে গোপালগঞ্জ মেডিকেল কলেজ হাসপাতা’লে নিয়ে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে তার মৃ’ত্যু হয়।

ঘটনায় পরের দিন ১২ জুন ওই গৃহবধূর ভাই মো. হাসান শেখ বাদী হয়ে ভগ্নিপতি ই’মাম হোসেনকে প্রধান আ’সামি করে ৫ জনের বি’রুদ্ধে থা’নায় মা’মলা দায়ের করেন।

নাজিরপুর থা’না পু’লিশের অফিসার ইনচার্জ (ওসি) মুনিরুল ইস’লাম জানান, ওই গৃহবধূর ময়নাত’দন্তের জন্য ম’র্গে প্রেরণ করা হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 9
    Shares