প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

দীর্ঘ ৭শ বছরে এই প্রথম সিলেটে শাহ’জালাল (রহ.)-এর ওরস এবার হচ্ছে না

32
দীর্ঘ ৭শ বছরে এই প্রথম সিলেটে শাহ'জালাল (রহ.)-এর ওরস এবার হচ্ছে না
পড়া যাবে: < 1 minute

দীর্ঘ ৭শ বছরে এই প্রথম সিলেটে হযরত শাহ’জালাল (রহ.) মাজারের বার্ষিক পবিত্র ওরস মোবারক এবার হচ্ছে না। আগামী ১১ ও ১২ জুলাই মাজারের ৭০১তম বার্ষিক ওরস হওয়ার কথা ছিল।

দরগাহ-ই হযরত শাহ’জালাল ম’র্জরদে ইয়ামনী (রহ.) এর মোতাওয়াল্লী ফতেহ উল্লাহ আল আমান মঙ্গলবার এই তথ্য নিশ্চিত করে বলেন, সারাদেশে ন্যায় সিলেটেও করো’নার সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে।

এ অবস্থায় অন্যান্য বছরের মত পবিত্র ওরস মোবারক আয়োজন করা কঠিন হবে। জনগণের স্বাস্থ্য ও নিরাপত্তার স্বার্থে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরাম’র্শ মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে চলা, করো’নার বিস্তার রোধ এবং জনস্বাস্থ্য সচেতনতার জন্য উরুস বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

এ অবস্থায় হযরত শাহ’জালালের (রহ.) ভক্তবৃন্দ ও আশেকানদের দরগায় একত্রিত না হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে। পাশাপাশি নিজ নিজ অবস্থানে থেকে দোয়ার মাধ্যমে পবিত্র ওরস মোবারকে শরিক হওয়ার আহবান জানানো হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 9
    Shares