প্রচ্ছদ বাংলাদেশ জেলা

করোনায় মারা গেলেন কুমিল্লার সন্তান প্রতিরক্ষা সচিব মোহসীন চৌধুরী

38
news-image
পড়া যাবে: < 1 minute























বাংলা ম্যাগাজিন ডেস্ক :

জুন ৩০, ২০২০


 

স্টাফ রিপোর্টার:

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিরক্ষা সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। প্রতিরক্ষা সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী হচ্ছেন সরকারের সিনিয়র সচিব। তার মৃত্যুতে এই প্রথম সরকারে কর্মরত কোনো শীর্ষ কর্মকর্তার মৃত্যু হলো।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন আবদুল্লাহ আল মোহসীন। করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার পর গত ২৯ মে তিনি সিএমএইচ-এ ভর্তি হন। এরপর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে গত ৬ জুন আইসিইউতে নেওয়া হয়। সেখানে তাকে প্লাজমা থেরাপিও দেওয়া হয়। ১৮ জুন থেকে লাইফ সাপোর্টে রাখা হয়। গতকাল সকাল সাড়ে ৯টায় সেখানেই তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যা, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আরও পড়ুন:  বরুড়ায় আদ্রা ইউপি নির্বাচনে বিএনপি’র প্রার্থীর ভোট বর্জন

প্রতিরক্ষা সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী গত ১৪ জুন সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি পেয়েছিলেন। প্রয়াত মোহসীন চৌধুরী প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব কামাল আবদুল নাসের চৌধুরীর ছোট ভাই। ১৯৬৩ সালে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় জন্ম গ্রহণ করেন তিনি। ১৯৮৫ সালের বিসিএস (প্রশাসন) ক্যাডারের এই কর্মকর্তা মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয়েও বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। তিনি সচিব পদে পদোন্নতি পেয়ে গত ৯ জানুয়ারি পর্যন্ত পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। পরে তাকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়।

আরও পড়ুন:  লাকসামে ব্যবসায়ী ভিপি কাশেম আর নেই
































আর পড়তে পারেন












বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 51
    Shares