প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

২০ কোটি টাকা খাবারের বিল নিয়ে সংবাদ মিথ্যা : ঢামেক পরিচালক

23
২০ কোটি টাকা খাবারের বিল নিয়ে সংবাদ মিথ্যা : ঢামেক পরিচালক
পড়া যাবে: < 1 minute

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতা’লে করো’নায় আ’ক্রান্ত রোগীদের সেবাদানকারী চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের এক মাসের খাবারের বিল ২০ কোটি টাকা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত সংবাদকে উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা ও বানোয়াট বললেন পরিচালক নাসির উদ্দিন।

বুধবার ঢাকা মেডিকেল কলেজ আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতা’লে করো’নাভাই’রাস চিকিৎসায় নিয়োজিত চিকিৎসক, নার্স ও কর্মীদের খাবারের বিল নিয়ে ওঠা বিতর্কের ব্যাখ্যা দিয়ে হাসপাতা’লের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলছেন, বিষয়টি পুরোপুরি মিথ্যা।

আজ বুধবার সকালে তিনি বলেন, ‘এতে কোনো স’ন্দেহ নেই এটি মিথ্যা প্রচার। এখানে খাবারের জন্য ওই টাকা’টা খরচ হচ্ছে না। হোটেল ভাড়ায় বেশি টাকা যাচ্ছে।

খাবার ৫০০ টাকা করে প্রতিজনের জন্য। আম’রা মন্ত্রণালয় থেকে যে অনুমোদন নিয়েছি, সেখানেও বিষয়টি বলা আছে।’

তিনি বলেন, বুধবার এ বিষয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতা’লে সংবাদ সম্মেলন করার কথা রয়েছে। সেখানে বিস্তারিত তুলে ধ’রা হবে।

করো’নাভাই’রাস চিকিৎসায় নিয়োজিত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতা’লের চিকিৎসক, নার্স ও কর্মীদের ‘এক মাসের খাবারের বিল’ ২০ কোটি টাকা আসার ওই খবর কয়েকটি সংবাদমাধ্যমে এলে আলোচনা শুরু হয়।

বিষয়টি সংসদ অধিবেশনে উঠলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও গত সোমবার এ নিয়ে কথা বলেন। এক মাসের খাবারের বিল ২০ কোটি টাকা কী’ করে হয়, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

মঙ্গলবার এ বিষয়ে কয়েকজন সাংবাদিকের সামনে ব্যাখ্যা দেন হাসপাতা’লের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।