প্রচ্ছদ অর্থ ও বাণিজ্য

দোকান-শপিংমল খোলা থাকবে সন্ধ্যা ৭টা পর্যন্ত

31
দোকান-শপিংমল খোলা থাকবে সন্ধ্যা ৭টা পর্যন্ত
পড়া যাবে: < 1 minute

জুলাই ১, ২০২০July 1, 20200

Share0

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) বিস্তার রোধে নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করে এরই মধ্যে নতুন প্রজ্ঞাপন জারি করেছে সরকার। এতে বলা হয়েছে, আজ বুধবার ১ জুলাই থেকে আগামী ৩ আগস্ট পর্যন্ত দোকানপাট, শপিংমলগুলো সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। যদিও এত দিন বিকেল ৪টা পর্যন্ত দোকান খোলা রাখার নির্দেশনা ছিল।

প্রজ্ঞাপনে মানুষের চলাচলের বিষয়ে বিধিনিষেধ কিছুটা শিথিল করা হয়েছে। ঈদুল আজহা পর্যন্ত চলাচল সীমিত রেখে নতুন প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ঈদে স্বাস্থ্যবিধি মেনে কোরবানির পশুর হাট বাসানো যাবে।

আরও পড়ুন:  তারিকুল ইসলাম সাউথ বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক

আজ বুধবার থেকে আগামী ৩ আগস্ট পর্যন্ত এসব বিধিনিষেধ কার্যকর থাকবে। এ সময় সীমিত আকারে অফিস চালু থাকবে এবং গণপরিবহন চলবে। তবে রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত কেউ খুব জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যেতে পারবে না। আগের প্রজ্ঞাপনে রাত ৮টা থেকে ঘরের বাইরে যাওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা ছিল।

গতকাল মঙ্গলবার রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

নতুন প্রজ্ঞাপনে বলা হয়, রাত ১০টা থেকে সকাল ৫টা পর্যন্ত অতীব জরুরি প্রয়োজন ছাড়া (প্রয়োজনীয় ক্রয়-বিক্রয়, কর্মস্থলে যাতায়াত, ওষুধ ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন বা সৎকার ইত্যাদি) বাসস্থানের বাইরে আসা যাবে না। বাসস্থানের বাইরে মাস্ক পরিধান করা, পারস্পরিক দূরত্ব বজায় রাখা ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অন্যথায় নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন:  প্রথমবার বৈধপথে স্বর্ণ আমদানি করলো ডায়মন্ড ওয়ার্ল্ড

দোকান-শপিংমল খোলা ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্তShare0  প্রিন্ট করুন

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 3
    Shares