এবার মাটির নিচে মিলল বিপুল পরিমাণ সরকারি ওষুধ

38
এবার মাটির নিচে মিলল বিপুল পরিমাণ সরকারি ওষুধ
পড়া যাবে: 2 মিনিটে

লালমনিরহাটে তৃতীয় দফায় এবার মাটির নিচ থেকে বিপুল পরিমান সরকারি ওষুধ উ’দ্ধার করেছে পু’লিশ। মঙ্গলবার (৩০ জুন) সন্ধ্যায় শহরের স্টোর পাড়া এলাকায় অ’ভিযান চালিয়ে ওষুধ ব্যবসায়ী শরাফত আলীর বাড়ি থেকে এসব সরকারি ওষুধ উ’দ্ধার করা হয়।

পু’লিশ জানায়, গত ২৫জুন গ্রে’ফতারকৃত টাউন ফার্মেসীর মালিক ব্যবসায়ী শরাফত আলীর দেয়া স্বীকারোক্তির ভিত্তিতে সদর থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা মহাফুজ আলমের নেতৃত্বে পু’লিশের একটি দল স্টোরপাড়া এলাকায় তার বাড়িতে অ’ভিযান চালায়। এসময় তার বাড়ির পিছনে টয়লেট ও উঠানের মাটি খনন করে ৭ প্রকারের সরকারি ওষুধ উ’দ্ধার করে পু’লিশ। এসব ওষুধের আনুমানিক মূল্য লক্ষাধিক টাকা।

এর আগে গত ২৩ জুন মঙ্গলবার শহরের ড্রাইভা’রপাড়া এলাকায় একটি বাসায় অ’ভিযান চালিয়ে ২৫ প্রকারের সরকারি ওষুধ ও ১৭৫টি ডিজিটাল ওয়েট মেশিনসহ আব্দুর রাজ্জাক রেজা ও তার স্ত্রী’ নিলুফা ইয়াসমিনকে গ্রে’ফতার করে পু’লিশ।

ওই দিন রাতে সদর থা’নার এসআই মিজানুর রহমান বাদী হয়ে আব্দুর রাজ্জাক রেজার ভাই হামিদুর রহমান দুলু (৪৫), আদিতমা’রী স্বাস্থ্য কমপ্লেক্সের স্টোরকিপার মাহবুব আলম (৫৮), কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের স্টোরকিপার জাকারিয়া (৪০) ও লালমনিরহাট সিভিল সার্জন কার্যালয়ের স্টোরকিপার মোয়াজ্জেম হোসেন (৪৫)-সহ ৬ জনের নাম উল্লেখ করে সদর থা’নায় একটি মা’মলা দায়ের করেন।

পরে আব্দুর রাজ্জাক রেজার দেওয়ার তথ্যের ভিত্তিতে গত ২৫ জুন শহরের টাউন ফার্মেসীতে পু’লিশ অ’ভিযান চালিয়ে বিপুল পরিমান সরকারি ওষুধ উদ্বার করে পু’লিশ। এ ঘটনায় ওই ফার্মেসীর মালিক ঔষধ ব্যবসায়ী শরাফত আলীকে গ্রে’ফতার করে জে’ল হাজতে পাঠানো হয়।

লালমনিরহাট সদর থা’নার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজ আলম জানান, শরাফত আলীর দেয়া স্বীকারোক্তির ভিত্তিতে তার বাড়িতে অ’ভিযান চালিয়ে মাটির নিচ থেকে ২বস্তা ওষুধ উ’দ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, সরকারি ওষুধ চু’রির সিন্ডিকে’টের সাথে যারাই জ’ড়িত থাক না কেন কেউ রেহাই পাবে না।

এদিকে, সরকারি হাসপাতা’লের তিন ষ্টোরকিপার এই ওষুধ সিন্ডিকে’টের সাথে জ’ড়িত থাকার অ’প’রাধে মা’মলা হলেও এখন পর্যন্ত লালমনিরহাট স্বাস্থ্য বিভাগ থেকে তাদের বি’রুদ্ধে কোন রকম ব্যবস্থা না নেয়ায় সাধারণ মানুষের মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে। মা’মলায় অ’ভিযু’ক্তরা দিব্যি সরকারি দায়িত্ব পালন করে যাচ্ছেন।

এ ব্যপারে লালমনিরহাট সিভিল সার্জন ডাঃ নির্মলেন্দু রায়ের সাথে কথা হলে তিনি বলেন, আইনের ঊর্দ্ধে কেউই নন। পু’লিশ তাদের বি’রুদ্ধে যথাসময়েই ব্যবস্থা নিবেন বলে জানান তিনি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 3
    Shares