প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

রিফাত হ’ত্যা মা’মলার আরেক আ’সামি জামিনে মুক্ত

34
রিফাত হ'ত্যা মা'মলার আরেক আ'সামি জামিনে মুক্ত
পড়া যাবে: < 1 minute

বহুল আ’লোচিত বরগুনার রিফাত শরীফ হ’ত্যা মা’মলায় গ্রে’ফতার হওয়া প্রথম আ’সামি জয়চন্দ্র সরকার চন্দনকে জামিন দিয়েছেন আ’দালত।

দীর্ঘ এক বছর কারাবাস শেষে বুধবার (০১ জুলাই) বরগুনার শি’শু আ’দালতের বিচারক মো. হাফিজুর রহমান চন্দনের জামিন মঞ্জুর করেন।

গত বছরের ২৬ জুন রিফাত হ’ত্যাকা’ণ্ডের একদিন পর ২৭ জুন চন্দনকে তার বাসা থেকে গ্রে’ফতার করে পু’লিশ। আ’লোচিত এই হ’ত্যাকা’ণ্ডে চন্দনকে গ্রে’ফতারের মধ্য দিয়ে এ মা’মলার আ’সামিদের গ্রে’ফতার শুরু হয়।

এ বিষয়ে আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, রিফাত শরীফ হ’ত্যা মা’মলার অ’প্রাপ্তবয়স্ক ১৪ আ’সামির মধ্যে পাঁচ নম্বর আ’সামি জয়চন্দ্র সরকার চন্দন। এ মা’মলায় প্রথম গ্রে’ফতার হয়ে চন্দন ইতোমধ্যে আ’দালতে হ’ত্যাকা’ণ্ডের জড়িত থাকার কথা স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানব’ন্দি দিয়েছে।

তিনি বলেন, চন্দনের পক্ষে আ’দালতে মা’মলা’টি পরিচালনা করেন আইনজীবী নার্গিস পারভীন সুরমা। মঙ্গলবার তিনি চন্দনের জামিনের আবেদন করেন। বুধবার শুনানির নির্ধারিত দিন ছিল। কিন্তু আইনজীবী নার্গিস পারভীন সুরমা অ’সুস্থ হয়ে পড়ায় তার পক্ষে আমি শুনানি করি। এরপর শুনানি শেষে আ’দালত দুপুর ১২টার দিকে চন্দনকে জামিন দেন।

এ নিয়ে রিফাত শরীফ হ’ত্যা মা’মলায় অ’প্রাপ্তবয়স্ক ১৪ আ’সামির মধ্যে নয়জন আ’সামি জামিনে রয়েছেন। আর প্রাপ্তবয়স্ক ১০ আ’সামিদের মধ্যে শুধুমাত্র নি’হত রিফাতের স্ত্রী’’ আয়েশা সিদ্দিকা মিন্নি জামিনে আছেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 10
    Shares