প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

রাতের আকাশের ঘুড়ি মন কাড়ছে করোনায় ঘরবন্দি মানুষের

29
রাতের আকাশের ঘুড়ি মন কাড়ছে করোনায় ঘরবন্দি মানুষের
পড়া যাবে: < 1 minute

সারা বিশ্ব যখন অদৃশ্য করো’নাভাই’রাসের আতঙ্কে নাজুক তখন অন্যরকম এক বিনোদনে মেতেছেন লালমনিরহাটের তরুণরা।

প্রতি রাতেই আকশে ঘুড়ি ওড়াতে মত্ত থাকেন তারা। জে’লার কালীগঞ্জ উপজে’লার দলগ্রাম ইউনিয়নের জাম বাড়ি এলাকায় প্রতি রাতেই ঘুড়ি ওড়ানোর এ দৃশ্য দেখা যায়। সন্ধ্যা ৭টা বাজলেই ঘুড়ি নিয়ে মেতে ওঠেন তরুণরা।

ঘুড়ি ওড়াতে আসা রংপুর সরকারি কলেজের ছাত্র হাফিজুল ইস’লাম ও জামিয়ার ইস’লাম বলেন, সংকটময় এ সময়ে দীর্ঘদিন ঘরে বসে থাকায় সামান্য বিনোদনের ব্যবস্থা করেছি। মোবাইল ফোনের পরিত্যাক্ত ব্যাটারির সঙ্গে বিভিন্ন রঙের ম’রিচ বাতি, বাঁশ ও পলিথিন দিয়ে তৈরি করা হয়েছে বিশেষ এই ঘুড়ি। ব্যাটারি দিয়ে ম’রিচ বাতিগুলো জ্বলে দীর্ঘক্ষণ। তাই রাতের আঁধারে ঘুড়ি ওড়াতে কোনো সমস্যা হয় না।

তারা বলেন, সমাজিক দূরত্ব মেনে কিছুটা সময় কা’টানোর জন্য রাতের বেলা ঘুড়ি ওড়াতে এসেছেন তারা। এটা এখন জামবাড়ি গ্রামের মানুষের বিনোদন মাধ্যম। রাত হলেই সবাই তাকিয়ে থাকে আকাশের দিকে। রাতের আকাশে ঘুড়িতে জ্বলে থাকা ম’রিচ বাতির আলো সত্যিই মনোমুগ্ধকর।

এ বিষয়ে দলগ্রাম ইউনিয়নের মোরশেদুল ইস’লাম বলেন, করো’নাকালে এলাকার কিছু তরুণ কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় নিজ গ্রামে ফিরে এই নান্দনিক ঘুড়িগুলো ওড়াচ্ছেন। রাতের আকাশে এসব ম’রিচ বাতি লাগানো ঘুড়ি সবার মন কাড়ে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 3
    Shares