প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

ড্রেনে পড়ে থাকা জীবিত নবজাতককে পাহারা দিচ্ছিল কুকুর

31
ড্রেনে পড়ে থাকা জীবিত নবজাতককে পাহারা দিচ্ছিল কুকুর
পড়া যাবে: < 1 minute

উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সের ড্রেনে পড়ে থাকা জীবিত নবজাতককে পাহারা দিচ্ছিল কুকুর। কুকুরের শব্দে ড্রেনে পরে থাকা নবজাতককে উ’দ্ধার করে নাইটগার্ড।

বুধবার (১ জুলাই) দিবাগত রাত আড়াইটার দিকে উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সের নাইটগার্ড একটি ছে’লে নবজাতকে উ’দ্ধার করে।

এমন ঘটনাই ঘটেছে ময়মনসিংহের হালুয়াঘাট উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে, ইওসি ইউনিটের পাশের ড্রেনে পড়ে ছিল নবজাতকটি। পরে উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বে থাকা সুইপার মিনতি নবজাতককে উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

উপজে’লা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মক’র্তা ডা. মুনির আহম’দ বলেন, উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সের বিল্ডিংয়ের পাশে পড়ে থাকা শি’শুটিকে নাইটগার্ড ও সুইপার মিনতি উ’দ্ধার করে হাসপাতা’লে নিয়ে আসলে রাতে শি’শুটিকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছিল। পরে সকালে পু’লিশের সহায়তায় উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতা’লে পাঠানো হয়েছে।

হালুয়াঘাট থা’নার ওসি মাহমুদুল হাসান বলেন, আম’রা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। শি’শুটি রাতে উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সেই চিকিৎসাধীন ছিল। পরে সকালে শি’শুকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতা’লে পাঠানো হয়েছে।

বাচ্চাটি সুস্থ্য আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, শি’শুটি মোটামোটি সুস্থ আছে, আরও চিকিৎসার প্রযোজনে ময়মনসিংহে পাঠানো হয়েছে। সেখানে বাচ্চাটিকে অক্সিজেন দেয়া হয়েছে বলেো জানান তিনি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares