প্রচ্ছদ বাংলাদেশ বিভাগ

ডুমুরিয়ায় স্কুল ছাত্রকে নির্যাতন ও হত্যা চেষ্টার প্রতিবাদে মানব বন্ধন

28
ডুমুরিয়ায় স্কুল ছাত্রকে নির্যাতন ও হত্যা চেষ্টার প্রতিবাদে মানব বন্ধন
পড়া যাবে: < 1 minute

আসাদুল ইসলাম রিপন, ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি: ডুমুরিয়া উপজেলার রুপরাম পুর গ্রামে ফুটবল খেলাকে কেন্দ্র করে তুচ্ছ ঘটনায় স্কুল ছাত্র জয়দেব বিশ্বাসকে শারীরিক নির্যাতন ও হত্যা চেষ্টার প্রতিবাদে দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে মানব বন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

এলাকাবাসীর উদ্যেগে বৃহস্পতিবার সকাল ১১ টায় দৌলতপুর-শাহাপুর সড়কের থুকড়া বাজার নামক স্হানে এলাকার সহশ্রাধিক নারী-পুরুষ-শিশু সমন্বয়ে এ মানব বন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। কর্মসূচীতে অংশ গ্রহনকারী বক্তাগণ বলেন, গত ২৮শে মে রুপরাম পুর দেলতলা স্কুল মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে রুপরামপুর গ্রামের শমেস বিশ্বাসের ছেলে ও চলতি বছর শাহাপুর মাধ্যমিক বিদ্যালয় হতে এসএসসি পাস শিক্ষার্থী জয়দেব বিশ্বাসের সাথে একই এলাকার সুকৃতি সরকারের বখাটে ছেলে শুভ সরকারের সাথে ফুটবল খেলাকে কেন্দ্র করে ঝগড়া বাঁধে। ওই ঘটনাকে কেন্দ্র করে শুভ সরকারের বাবা সমাজ বিরোধী প্রভাবশালী সুকৃতি বিশ্বাস,কাকা নিস্কৃতি সরকার ও কংকন সরকার জয়দেবকে তাদের বাড়িতে ধরে নিয়ে যেয়ে অমানুষিক নির্যাতন করে আটকিয়ে রাখে।

আরও পড়ুন:  অবৈধ সম্পর্ক দেখে ফেলায় শিশু সানজিদাকে হত্যা করেছে আপন ফুফু

খবর পেয়ে জয়দেবের পরিবারের লোকজন ও গ্রাম বাসী জয়দেবকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।এ প্রসঙ্গে জয়দেবের বানা সমেশ বিশ্বাস,কাকা পরেশ চন্দ্র বিশ্বাস ও পরিতোষ বিশ্বাস জানান, গত প্রায় এক মাস আগে জয়দেবকে মারপিট ও নির্যাতনের ঘটনায় স্হানীয় জনপ্রতিনিধি,উপজেলা প্রশাসন,জেলা ও থানা পুলিশে লিখিত অভিযোগ করলেও অদ্যাবধি প্রশাসনের পক্ষ হতে কোন কার্যকরী ব্যবস্হা না নেয়ায় ক্ষুব্দ এলাকাবাসীর আয়োজনে আজকের এই মানব বন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হচ্ছে।মানব বন্ধন কর্মসূচী থেকে অচিরেই দোষীদের গ্রেপ্তার করে শাস্তি মূলক ব্যবস্হা গ্রহনের দাবী জানানো হয়।অন্যথায় আরো কঠোর কর্মসূচী গ্রহন করা হবে বলে হুশিয়ারী উচ্চরণ করা হয়।

আরও পড়ুন:  নাব্যতা বৃদ্ধি না করে উচুঁ বেড়িবাঁধ নির্মাণে সুফল আসবে না

বাংলা ম্যাগাজিন ডেস্ক/রিপন

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 2
    Shares