প্রচ্ছদ আন্তর্জাতিক কলকাতা

ভাড়া বৃদ্ধির দাবিতে ফের সরব বাস সংগঠন, চিঠি পরিবহন দপ্তরকে

26
Mahanagar 24x7
পড়া যাবে: < 1 minute

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:ভাড়া বৃদ্ধির দাবিতে ফের ছয়টি বাস সংগঠন চিঠি দিল পরিবহন দফতরকে। জানা গিয়েছে, বেসরকারি বাস সংগঠনগুলি পথে বাস নামাতে রাজি, তবে সেক্ষেত্রে তাদের কিছু দাবি রাজ্য সরকারকে মানতে হবে। এই মর্মে বৃহস্পতিবার ৬ টি বেসরকারি বাস সংগঠন চিঠি দিয়েছে পরিবহন দফতরে।

বুধবার পরিবহণ দফতরের ময়দানের টেন্টে পরিবহন সচিবের সাথে বৈঠক করেন বেসরকারি বাস সংগঠনের প্রতিনিধিরা। গতকালের বৈঠকের পর প্রতিনিধিরা জানিয়েছিলেন বৃহস্পতিবার বিকেলে তারা চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে শহরে কি পরিমান বাস নামানো হবে তা নিয়ে। এমনকি বৈঠকে ভাড়া বৃদ্ধি সহ একাধিক পরিবহন সমস্যা নিয়ে আলোচনা হয়। এই সমস্যার সমাধানের পথ বের করে পরিবহন দফতর। তাদের সম্মতি দেয় বাস সংগঠনের প্রতিনিধিরা। তবে বেশ কিছু প্রস্তাব দেয় বাস সংগঠন গুলি। এদিন ফের একবার পরিবহন দফতরে ভাড়া বৃদ্ধিসহ সেই প্রস্তাবগুলি যাতে সরকারের বিশেষজ্ঞ কমিটি খতিয়ে দেখে সহমত পোষণ করে সে বিষয়ে চিঠি দেওয়া হয় সংগঠনের তরফে।

আরও পড়ুন:  ইসকনের উল্টো রথের আয়োজনে উপস্থিত ছিলেন সাংসদ অভিনেত্রী নুসরাত

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, শহরে হাজার বেসরকারি বাস ও মিনিবাস নাম লেখ আগামী তিন মাস 15 হাজার টাকা করে ভর্তুকি দেবে রাজ্য। কিন্তু মুখ্যমন্ত্রীর সেই প্রস্তাব ফিরিয়ে দিয়ে বা সংগঠন ভাড়া বৃদ্ধির পথেই অনড় ছিল। এবার মুখ্যমন্ত্রী হুঁশিয়ারি দেন পথে বাস না নামলে মহামারী আইন অনুযায়ী সংশ্লিষ্ট সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এবং প্রয়োজনে বেসরকারি বাস অধিগ্রহণ করবে সরকার। এরপরই নড়েচড়ে বসে বাস সংগঠনগুলি বৈঠক করে পরিবহন সচিব এর সাথে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 3
    Shares