প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

সার্চ ইঞ্জিন ডাকডাকগো চলছে না ভারতে

30
সার্চ ইঞ্জিন ডাকডাকগো চলছে না ভারতে
পড়া যাবে: < 1 minute

টিকটক, উইচ্যাটসহ চীনা ৫৯টি অ্যাপ ভারতে বন্ধ করে দিয়েছে সে দেশের সরকার। এর পর থেকেই সার্চ ইঞ্জিন ডাকডাকগোতে প্রবেশ করতে পারছেন না ভারতীয়রা।

টুইটে পোস্টে এক বিবৃতি দিয়ে প্রতিষ্ঠানটি জানায়, ভারতীয় ব্যবহারকারীরা ডাকডাকগোতে প্রবেশ করতে পারছেন না। কোনো নেটওয়ার্কেই চলছে না সার্চ ইঞ্জিনটি। এটা তাদের কোনো সমস্যা নয়। কী ঘটেছে তা জানতে ভারতীয় ইন্টারনেট প্রোভাইডারদের সঙ্গে যোগাযোগ করছে তারা।

টুইটারে অনেক ভারতীয় ব্যবহারকারী জানিয়েছেন, সেলুলার ও ব্রডব্যান্ড নেটওয়ার্ক দিয়ে সার্চ ইঞ্জিনটিতে প্রবেশ করা যাচ্ছে না। এমন পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রভিত্তিক সার্চ ইঞ্জিনটি কেনো ব্লক করা হয়েছে সে প্রশ্ন তুলছেন অনেকে।

আরও পড়ুন:  কোথায় ভিড় বেশি জানা যাবে গুগল ম্যাপেই

গোপনীয়তা রক্ষার জন্য অনেকেই সার্চ ইঞ্জিনটি ব্যবহার করেন। কারণ ডাকডাকগো দাবি করে, সার্চ বক্সের বাইরে তারা ব্যবহারকারীদের ওপরে নজরদারি করে না। ২০০৯ সালে প্রতিষ্ঠিত ডাকডাকগোয়ের ব্যবহারকারী সংখ্যা এক কোটি ২০ লাখ।

বাংলা ম্যাগাজিন টেক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 3
    Shares