প্রচ্ছদ আন্তর্জাতিক কলকাতা

মেঘলা আকাশ বিরাজ করবে শহরে, বৃষ্টিপাতের সম্ভাবনা কম

29
Mahanagar 24x7
পড়া যাবে: < 1 minute

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:কলকাতায় আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ দুই এক পশলা বৃষ্টির সম্ভাবনা। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল কলকাতায় ২৮.৫ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮.৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫১ থেকে ৯০ শতাংশ।

গুজরাট, উত্তর প্রদেশ এবং ওড়িশাতে রয়েছে ঘূর্ণাবর্ত। নিম্নচাপ অক্ষরেখা রয়েছে উত্তর প্রদেশ থেকে বিদর্ভ পর্যন্ত। সক্রিয় মৌসুমী অক্ষরেখা আলীগড় থেকে সুলতানপুর পাটনা হয়ে রায়গঞ্জ ওপর দিয়ে শিলং ও ইমফল পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে প্রবল বৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গে আগামী ২৪ ঘণ্টায়। কোচবিহার ও আলিপুরদুয়ারে ২০০ মিলিমিটার এর বেশি বৃষ্টিপাতের আশঙ্কা। দার্জিলিং, কালিম্পং,জলপাইগুড়ি,  কোচবিহার, আলিপুরদুয়ার উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদায় ভারী বৃষ্টি।

আরও পড়ুন:  বিরোধিতার পরেও আইপিএল স্পনসর থাকতে চলেছে চিনের কোম্পানি

উত্তরবঙ্গ লাগোয়া দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও ভারী বৃষ্টির পূর্বাভাস। বীরভূম মুর্শিদাবাদে হতে পারে ভারী বৃষ্টি। কলকাতাসহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতে বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস।মৌসুমী অক্ষরেখা অতি সক্রিয়। তার প্রভাবেই বৃষ্টি বাড়ছে উত্তরবঙ্গে। সোমবার পর্যন্ত জলপাইগুড়ি কোচবিহার আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস। রবি ও সোমবারে দক্ষিণবঙ্গের ২-১ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares