প্রচ্ছদ বাংলাদেশ জেলা

কুমিল্লার সদর দক্ষিণে মধ্যযুগীয় কায়দায় প্রতিবন্ধী শিশু জোবায়েরকে রাতভর নির্যাতন

28
news-image
পড়া যাবে: < 1 minute

 

সাকিব আল হেলালঃ

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার ২নং চৌয়ারা ইউনিয়নের কোদালিয়া (মজুমদার) বাড়িতে মোবাইল চুরির অভিযোগে একই বাড়ির দরিদ্র সাদেক মিয়ার প্রতিবন্ধী শিশু জোবায়ের (১৩)কে রাতভর মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়।

নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে প্রশাসনের নজরে চলে আসে।এ ঘটনায় এলাকাতে চরম উত্তেজনা বিরাজ করছে।

ঘটনার সূত্রে জানা যায়,মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার কোদালিয়া গ্রামের সাদেক মিয়ার প্রতিবন্ধী ছেলে জোবায়েরকে রাস্তা থেকে তুলে নিয়ে ঘরে বেঁধে সারারাত নির্যাতন করে।পরদিন সকাল বেলা অসুস্থ অবস্থায় তাকে ছেড়ে দেয়।পরে তার শারিরিক অবস্থা খারাপ দেখে পরিবারের লোকজন প্রতিবেশীদের সহায়তায় কুমিল্লা সদর হাসপাতালে ভর্তি করায়।

এ বিষয়ে আহত শিশু জোবায়ের হোসেনের বাবা সাদেক মিয়া বলেন,আমার প্রতিবন্ধী ছেলেকে বিনা কারণে তারা মধ্যযুগীয় কায়দায় শিকল দিয়ে বেঁধে রাতভর নির্যাতন করে। পরদিন সকালে তার মারধরের ভিডিও ফেসবুকে প্রকাশ হলে বুঝতে পারি ছেলেটির উপর কেমন নির্যাতন হয়েছে।আমরা তাকে পরদিন মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে কুমিল্লা সদর হাসপাতালে ভর্তি করেছি।আমার ছেলের অবস্থা বেশি ভালো না।মরে যেতে পারে।আমি তার সঠিক বিচার চাই”।

আরও পড়ুন:  কুমিল্লার হোমনা উপজেলায় একইদিনে পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু

এই ঘটনায় নয়জনকে আসামী করে সদর দক্ষিণ থানায় মামলা করেন আহত যোবায়ের হোসেনের বাবা সাদেক মিয়া।
আসামীরা হলেন,কোদালিয়া মজুমদার বাড়ির বাশার,হান্নান,জাকির,সিরাজ,ছায়েদ আলী,লিটন,সবিকুর রহমানসহ আরো অনেকে।

এ দিকে অভিযুক্তদের পরিবারের দাবি তারা শিশুটিকে মারধর করেন না।মোবাইল চুরি করেছে বিধায় সামান্য চর থাপ্পর দিয়ে ছেড়ে দিছেন তবে নির্যাতনের ভিডিও দেখে স্পষ্ট বুঝা যাচ্ছে কি পরিমান নির্যাতিত হয়েছে।

এ বিষয়ে প্রতিবেশী আনোয়ার বলেন,যোবায়ের নির্দোষ।তাকে এভাবে নির্যাতন করা ঠিক হয়নি।আমরা এলাকাবাসি তার নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

বর্তমানে শিশুটি কুমিল্লা সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে।

সদর দক্ষিণ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) কমল বলেন, এ বিষয়ে নয়জনকে আসামী করে মামলা হয়েছে। আসামী ধরার প্রক্রিয়া চলছে। আশা করি দ্রুত আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে”।

আরও পড়ুন:  কাউন্সিলর আলমগীরকে গ্রেফতারের দাবিতে কোটবাড়ি চাঙ্গিনীতে মানববন্ধন

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 2
    Shares