প্রলো’ভন দেখিয়ে ছা’ত্রীর সঙ্গে একাধিকবার শারীরিক স’ম্পর্ক

35
প্রলো'ভন দেখিয়ে ছা'ত্রীর সঙ্গে একাধিকবার শারীরিক স'ম্পর্ক
পড়া যাবে: 2 মিনিটে

ময়মনসিংহের ভালুকা উপজে’লায় মঞ্জুরুল ইস’লাম রানা এক কলেজ ছা’ত্রীকে বিয়ের প্রলো’ভন দেখিয়ে দীর্ঘদিন ধরে শারীরিক স’ম্পর্ক করে বিয়ে না করা অ’ভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২ জুলাই) দুপুরে দিকে ঘটনাটি ধামাচাপা দিতে উঠে পড়ে লেগেছে স্থানীয় ইউপি সদস্য ও একটি প্রভাবশালী মহল। এ ঘটনায় বিচার না পেয়ে ওই কলেজ ছা’ত্রী আত্মহ’ত্যার চেষ্টা করে।

এর আগে বুধবার (১ জুলাই) সকালে দিকে ভালুকা উপজে’লার হবিরবাড়ী ইউনিয়নের বড় কাশর উত্তর পাড়া গ্রামের এ ঘটনা ঘটে।

অ’ভিযু’ক্ত মঞ্জুরুল ইস’লাম রানা উপজে’লার হবিরবাড়ী ইউনিয়নের বড় কাশর উত্তর পাড়া গ্রামের সাবেক ইউপি সদস্য ম’রহু’ম চাঁন মিয়ার ছে’লে। ছে’লের পরিবার এলাকার প্রভাবশালী।

ওই ঘটনায় নির্যাতিতা কলেজ ছা’ত্রী পার্শ্ববর্তী গাজীপুরের শ্রীপুর উপজে’লার গাজীপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ধনুয়া উত্তর পাড়া গ্রামের মেয়ে। মেয়েটি শ্রীপুর রহমত আলী সরকারি কলেজের অনার্স পড়ুয়া।

জানা যায়, উপজে’লার হবিরবাড়ী ইউনিয়নের বড় কাশর উত্তর পাড়া গ্রামের সাবেক ইউপি সদস্য ম’রহু’ম চাঁন মিয়ার ছে’লে মঞ্জুরুল ইস’লাম রানার সঙ্গে দীর্ঘ চার বছর প্রে’মের স’ম্পর্ক গড়ে উঠে ওই মে’য়ের। পরে বিয়ের প্রলো’ভন দেখিয়ে একাধিকবার শারীরিক স’ম্পর্ক লম্পট মঞ্জুরুল ইস’লাম রানা। মঞ্জুরুলের বাড়ির পাশের একটি খামা’রের ঘরের ভেতর মে’য়েটির সঙ্গে প্রায়ই শারীরিক স’ম্পর্কে লিপ্ত হতো। বুধবার (১ জুলাই) সকালে দিকে মঞ্জুরুল ওই মে’য়েকে নিয়ে সেখানে গেলে এলাকাবাসী টের পেয়ে বাহির দিয়ে ঘরের দরজা লাগিয়ে দেয়।

পরে খবর পেয়ে ভালুকা মডেল থা’নার পু’লিশ গেলে মঞ্জুরুলের মা কৌশলে তার ছে’লেকে পালিয়ে যেতে সাহায্য করে। পরে এই বিষয়ে পরিবারের মাঝে জানা জানি হলে মে’য়েটির পরিবার ঘটনাটি ছে’লের পরিবারকে জানান, কিন্তু বিষয়টি ছে’লের পরিবার এই স’ম্পর্ক মেনে নিতে রাজি হননি। ওই মেয়ে ছে’লের বাড়িতে বিয়ের দাবিতে অনশন করে। পু’লিশ মে’য়েটি উ’দ্ধার করে থা’নায় নিয়ে আসলে হঠাৎ করে মে’য়েটি অ’সুস্থ হয়ে পড়লে উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি হয়। এরপর স্থানীয় কয়েকজন প্রভাবশালীরা মে’য়েটির পরিবারকে ফুসলিয়ে হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে যায়। কিন্তু পরবর্তীতে কোন বিচার বা সুষ্ঠু ফয়সালা না করলে মে’য়েটি তাঁর গায়ে কেরোসিন ঢেলে আত্মহ’ত্যার চেষ্টা করে।

স্থানীয় এলাকার লোকজন জানান, মেয়েটি কোন উপায় না পেয়ে বুধবার (১ জুলাই) সকাল থেকে বিয়ের দাবিতে ছে’লের বাড়িতে অনশন করে। খবর পেয়ে দুপুরের দিকে ভালুকা মডেল থা’নার পু’লিশ ঘটনাস্থল থেকে সুষ্ঠু সমাধানের আশ্বা’স দিয়ে মে’য়েটিকে উ’দ্ধার করে থা’নায় নিয়ে যায়। সুষ্ঠু বিচারের জন্য মে’য়ের পরিবার থেকে পু’লিশের কাছে অ’ভিযোগ দিলেও তা থা’নায় গ্রহণ করা হয়নি। থা’নায় অ’ভিযোগ না নেয়ার কারণে কোন প্রকার বিচার না পেয়ে (২ জুলাই) দুপুরের দিকে মে’য়েটি গায়ে কেরোসিন তেল ঢেলে আত্মহ’ত্যার চেষ্টা করে। পরে এলাকার লোকজন এসে মেয়েটিকে উ’দ্ধার করে।

ভুক্তভোগী বলেন, আমি সুষ্ঠু বিচার চাই। সুষ্ঠু বিচার না পেলে আমি এ জীবন রাখব না। আমা’র তো আর কিছু নেই।

মেয়েটির বাবা বলেন, আমি ঢাকা শহরে রিকশা চালায়, ইউপি সদস্য বিল্লাল হোসেন বিষয়টি স্থানীয়ভাবে সমাধান করার আশ্বা’স দিয়েছে।

অ’ভিযু’ক্ত মঞ্জুরুল ইস’লাম রানার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তার ফোন নাম্বার বন্ধ পাওয়া যায়। তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে ভালুকা উপজে’লার হবিরবাড়ী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য বিল্লাল হোসেন মুঠোফোনে বলেন, ঘটনাটি সত্য ছে’লেকে পাওয়া যাচ্ছে না, ছে’লেটিকে খুঁজে বের করে বিষয়টি আরও সঠিক জানা যাবে।

এ ব্যাপারে জানতে চাইলে ভালুকা মডেল থা’নার (এস আই) জীবন চন্দ্র বর্মণ বলেন, মে’য়েটি উ’দ্ধার করে থা’নায় নিয়ে আসার পর ভালুকা উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে মে’য়ে ও তার পরিবার থা’নায় না এসে কোন প্রকার অ’ভিযোগ না দিয়ে বাড়িতে চয়ে যায়। মে’য়ে বা মে’য়ের পরিবার অ’ভিযোগ দিলে সবধরনের আইনি সহযোগিতা প্রদান করতে আম’রা প্রস্তুত বলে তিনি জানিয়েছেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares