প্রচ্ছদ বিশ্ব সংবাদ

স্তন কে’টে বিক্রির নৃ’শংস ব্যবসা, যত বড় তত দাম! (দেখু’ন ভিডিও সহ)

25
স্তন কে'টে বিক্রির নৃ'শংস ব্যবসা, যত বড় তত দাম! (দেখু'ন ভিডিও সহ)

পড়া যাবে: 2 মিনিটে

নারীর প্রতি নি’র্মম নিষ্ঠুরতা করে এ কেমন নৃ’শংস ব্যবসা? নারীদের স্তন কে’টে নিয়ে তা বিক্রি করে দিতেন এক লোক।

কেনিয়ার নাইরোবিতে দুই বছর ধরে এ ঘটনা ঘটিয়েছেন এক অ’প’রাধী। তার নাম বোনিফেস কিমনিয়ানো। স্তনগুলোর আকার অনুযায়ী দাম নির্ধারিত হতো। যতবড় স্তন তত বেশি দাম হাকাঁতো!

তবে তিনি এখন এ ধরনের অ’পকর্ম থেকে বেরিয়ে এসেছেন। এ ঘটনা কেনিয়ার পুরো জাতিকে আতঙ্কিত করে তুলেছিল।সংবাদমাধ্যম কেটিএন-কে দেওয়া একটি এক্সক্লুসিভ সাক্ষাত্কারে বোনিফেস কিমনিয়ানো এসব কথা জানান। তিনি যেসব নারীর সঙ্গে স’ম্পর্ক গড়ে তুলতেন তাদের বেশিরভাগই ছিলেন যৌ’নকর্মী। স’ম্পর্ক তৈরী করার পর ওই নারীদের স্তন কে’টে ফেলতেন তিনি।

কিমনিয়ানো বলেন, আম’রা শহরের বিভিন্ন স্থানে ঘুরে নারীদের তুলে আনতাম এবং অর্থের বিনিময়ে তাদের স্তন কে’টে নিতাম।কিমানিয়ানো জানান, তারা বেশিরভাগ অ’ভিযান চালাতেন কোয়েনাঞ্জ স্ট্রিট এবং শহরের কেন্দ্রস্থলে, যেখানে যৌ’ন কর্মীরা অবাধে চলাফেরা করতেন।তিনি বলেন, নারীদেরকে স্তন কে’টে বিক্রি করার আগে আম’রা তাদেরকে ফাঁদে ফেলতাম।

তিনি বলেন, আম’রা ‘ফ্লেক্সর’ নামের রাসায়নিক ব্যবহার করে নারীদের ঘুম পাড়িয়ে দিতাম। এরপর তাদের স্তন কে’টে ফেলতাম।পেশী ব্যথা চিকিত্সার ক্ষেত্রে ‘ফ্লেক্সর’ ব্যবহার করা হয়ে থাকে। কিন্তু যদি এর অ’পব্যবহার করা হয় তবে মা’থা ঘোরা এবং সংজ্ঞানাশ হতে পারে।তিনি বলেন, কিছু লোক ছিল আমাদের নির্দেশদাতা। তাদের মতে, এটি একটি খুবই লাভজনক ব্যবসা। আমাদের কাজ ছিল কেবল স্তন সংগ্রহ করা এবং ‘বডি ব্রোকার’দের কাছে সেগুলো পৌঁছে দেওয়া।

আরও পড়ুন:  চিকিৎসকের মৃ'ত্যুতে কা'ন্নার বৃষ্টিতে ভিজছে মিশর

কিমানিয়ানো জানান, স্তনগুলো আকার অনুযায়ী স্থানীয় মুদ্রায় ১ লাখ থেকে ১ লাখ ২০ হাজারে বিক্রি করা হতো।তিনি বলেন, যত বড় হতো স্তনগুলো তত ভালো হতো আমাদের জন্য। আকারের উপর নির্ভর করে আমাদেরকে মূ্ল্য প্রদান করা হতো।কিমানিয়ানো স্বীকার করেন যে, ওই কাজ করে তাদের উপার্জন ভালই ছিল।কিন্তু তিনি নিজের হাতে নারীদের ওই ক’ষ্টভোগ দেখে মানসিকভাবে আ’ঘাত পেয়েছিলেন। তবে তিনি ওই কাজ করেছিলেন ড্রা’গের খপ্পরে পড়ে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন…

তিনি বলেন, ‘ব্লু মা’র্সিডিজ ড্রা’গস’ বা ‘রেড ডেভিলস পিলস’ গ্রহণ করার পরে আপনি যেকোনো কিছু করতে পারেন(এই ড্রা’গস বোধশক্তি নষ্ট করে ফেলে)।

আরও পড়ুন:  পাকিস্তান সেনাবাহিনীর মেজর ছিলেন এই ভারতীয় এজেন্ট!

তবে কয়েক মাস পরে ওই গ্যাং সদস্যদের গ্রে’ফতার করা হয়। মানবদেহের গো’পনাঙ্গসহ বিভিন্ন অংশ প্রধান হাসপাতগুলোতে বিক্রির অ’প’রাধে তাদের বিচারের মুখোমুখি করা হয়। এরপর থেকে ওই বাণিজ্য বন্ধ হয়ে যায়।

তিনি বলেন, আমা’র সঙ্গীদের বেশিরভাগই গ্রে’ফতার হয়েছে। একটি হাসপাতা’লে মানবদেহের অঙ্গ-প্রতঙ্গ বিক্রি হচ্ছে-এমন একটি খবর প্রকাশিত হওয়ার পরে তাদের গ্রে’ফতার করা হয়।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @banglanewsmagazine আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

  • 2
    Shares