কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির আভাস দিল হাওয়া অফিস

26
Mahanagar 24x7
পড়া যাবে: < 1 minute

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একে করোনায় বেহাল দশা রাজ্যের। তারই মাঝে প্যাচপ্যাচে গরমে দিশাহারা রাজ্যবাসী। এহেন পরিস্থিতি থেকে কিছুটা স্বস্তি দিতে শনিবার বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, শনিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে শনি ও রবিবার ভারী বৃষ্টির পূর্বাভাস বেশ কয়েকটি জেলাতে। বীরভূম মুর্শিদাবাদ এবং পশ্চিমের জেলা পশ্চিম বর্ধমান ঝাড়গ্রাম পুরুলিয়া বাঁকুড়া এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে কয়েক পশলা বৃষ্টির পূর্বাভাস।

শনিবার আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, আজ অতিভারী বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গে। অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা দার্জিলিং জলপাইগুড়ি কোচবিহার আলিপুরদুয়ার এবং কালিম্পং এ। দু এক পশলা বৃষ্টির সম্ভাবনা মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। রবিবার বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। কলকাতাতে দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা। রবিবার মালদা এবং দুই দিনাজপুরে বৃষ্টি বাড়বে। ভারী বৃষ্টির পূর্বাভাস জলপাইগুড়ি মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

আরও পড়ুন:  পাকিস্তান থেকে ফোন করে মুম্বাইয়ের তাজ হোটেলকে ফের উড়িয়ে দেওয়ার হুমকি

সোমবারও উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস মূলত উপরের দিকের জেলাগুলি দার্জিলিং জলপাইগুড়ি কোচবিহার আলিপুরদুয়ার এবং কালিম্পংয়ে। মঙ্গলবার বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। পাশাপাশি সোম ও মঙ্গলবারে সামান্য ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে উত্তরবঙ্গে।

কলকাতা সহ দক্ষিণবঙ্গে র জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। শনিবার কলকাতায় আংশিক মেঘলা আকাশ। আদ্রতা জনিত অস্বস্তি। দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৫ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৮ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬২ থেকে ৯০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ৪.৬ মিমি।

আরও পড়ুন:  করোনা ভয়কে দূরে ঠেলে ৬ জুলাই থেকেই ফের সদস্যতা অভিযানে নামছে বিজেপি, জানালেন দিলীপ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares