প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

প্রেমিকা নিয়ে দ্বন্দ্ব, বন্ধুর হাতে বন্ধু খুন

21
প্রেমিকা নিয়ে দ্বন্দ্ব, বন্ধুর হাতে বন্ধু খুন
পড়া যাবে: 2 মিনিটে

নীলফামা’রীতে প্রে’মিকাকে নিয়ে দ্বন্দ্বের জেরে বন্ধুর ছু’রিকাঘাতে খু’ন হয়েছেন শামীম ইস’লাম (১৮) নামের এক শিক্ষার্থী।

গতকাল শুক্রবার রাত ১০টার দিকে জে’লা সদরের পলা’শবাড়ী ইউনিয়নে তরণীবাড়ী রেলস্টেশনে ওই খু’নের ঘটনা ঘটে। আজ শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে নি’হতের ময়নাত’দন্ত শেষে পরিবারের কাছে লা’শ হস্তান্তর করা হয়েছে।

খু’নের শিকার শামীম পলা’শবাড়ী ইউনিয়নের তরণীবাড়ী মাদরাসাপাড়া গ্রামের মৃ’ত সোনা মিয়ার ছে’লে। শামীম এবার তরণীবাড়ী স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পাস করেছে। এ ঘটনায় শামীমের বন্ধু রবিউল ইস’লাম বাবুকে (১৮) আ’সামি করে মা’মলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে। অন্যদিকে রবিউল ইস’লাম বাবু একই গ্রামের শুকুর আলীর ছে’লে।

শামীমের অ’পর বন্ধু একই ইউনিয়নের তরণীবাড়ী বাবুপাড়া গ্রামের সানাউল হোসাইন (১৮) বলেন, ‌‌’শুক্রবার সন্ধ্যায় তরণীবাড়ী বাজারে বসে শামীমসহ কথা বলছিলাম। এ সময় রবিউল ইস’লাম বাবু সেখানে এসে শামীমকে রেলস্টেশনের দিকে ডেকে নেয়। আমি তাদের পিছু নিয়ে সেখানে পৌঁছতেই বাবু চলে যায়। এরপর কিছু বুঝে ওঠার আগেই ‘বাবু আমাকে খু’ন করল’ বলেই শামীম স্টেশনের প্ল্যাটফর্মে পড়ে যায়। তার বুকের নিচ থেকে র’ক্ত ঝরতে দেখে চি’ৎকার করলে এলাকাবাসী এগিয়ে আসে।

সানাউল জানায়, শামীমের প্রে’মিকাকে নিয়ে বাবুর সঙ্গে দ্বন্দ্ব ছিল। তাঁর (শামীমের) প্রে’মিকার সঙ্গে দুই বছর আগে প্রে’ম থাকার দাবি করে আসছিল বাবু। ওই দ্বন্দ্বের জেরে খু’নের ঘটনাটি ঘটেছে। বাজারে কথা বলার সময়ও মামীম ওই দ্বন্দ্বের কথা উল্লেখ করেছিল।

শামীমের বড় ভাই নূর আমীন (২৫) বলেন, আমা’র ভাইকে খু’নের পর বাবু আমাকে ফোনে বলে, ‘তোর ভাইয়ের লা’শ প্ল্যাটফর্মে পড়ে আছে, এসে নিয়ে যা।’ আমি দ্রুত স্টেশনঘরের সামনে গিয়ে প্ল্যাটফর্মে আমা’র ভাইকে র’ক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখি। সেখানে উপস্থিত এলাকাবাসীর সহযোগিতায় হাসপাতা’লে নিলে চিকিৎসক তাকে মৃ’ত ঘোষণা করেন। বাবুকে আ’সামি করে মা’মলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি।’

তিনি বলেন, শামীমের প্রে’মিকার সঙ্গে বাবুর প্রে’ম থাকার কথা দাবি করে বাবু একাধিকবার আমা’র মোবাইলে এসএমএস পাঠায়। আমা’র ছোট ভাইকে দেখে নেওয়ার হু’মকিও দেয় মোবাইল ফোনে। আম’রা নিশ্চিত, ওই দ্বন্দ্ব থেকে খু’নের ঘটনাটি ঘটেছে।

এলাকাবাসী জানায়, সানাউলের চি’ৎকারে এগিয়ে এসে ওই খু’নের ঘটনা দেখতে পাওয়া যায়। অচেতন অবস্থায় তাকে নীলফামা’রী জেনারেল হাসপাতা’লে নেওয়া হয়।

নীলফামা’রী সদর থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা মমিনুল ইস’লাম বলেন, খবর পেয়ে রাতে লা’শ উ’দ্ধার করে ময়নাত’দন্ত শেষে আজ শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। রেলস্টেশন এলাকায় ঘটনাটি ঘটায় আম’রা সৈয়দপুর রেলওয়ে থা’না পু’লিশকে খবর দিয়েছি। সেখানে মা’মলা দায়ের হবে। জিজ্ঞাসাবাদের জন্য শামীমের বন্ধু সানাউল হোসাইনকে থা’নায় আনা হয়েছে।

সৈয়দপুর জিআরপি থা’নার উপপরিদর্শক শাহ’জাহান আলী মণ্ডল বলেন, এ ঘটনায় মা’মলা দায়েরের প্রস্তুতি চলছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।