প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

করোনায় প্রাথমিকের ৮ শিক্ষক-কর্মকর্তার মৃত্যু

17
করোনায় প্রাথমিকের ৮ শিক্ষক-কর্মকর্তার মৃত্যু
পড়া যাবে: < 1 minute

করো’নাভাই’রাসে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪১৮ জন শিক্ষক-শিক্ষার্থী, কর্মক’র্তা-কর্মচারী আ’ক্রান্ত হয়েছেন।

আ’ক্রান্তদের মধ্যে সাতজন শিক্ষক ও একজন কর্মক’র্তা মা’রা গেছেন। এ পর্যন্ত ৬৩ জন সুস্থ হয়েছেন। তবে গতকাল শনিবার নতুন করে কেউ আ’ক্রান্ত হননি। রবিবার (৫ জুলাই) প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) ওয়েবসাইটে করো’না আপডেট থেকে এসব তথ্য জানা গেছে।

ডিপিইর তথ্য অনুযায়ী, এ পর্যন্ত প্রাথমিকের ৩২২ জন শিক্ষক, ৪৮ জন কর্মক’র্তা, ২৯ জন কর্মচারী ও ১৯ জন শিক্ষার্থী এ ভাই’রাসে আ’ক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সাতজন শিক্ষক ও একজন কর্মক’র্তা মা’রা গেছেন। এ পর্যন্ত ৬৩ জন সুস্থ হয়েছেন। তাদের মধ্যে ৪৬ জন শিক্ষক, সাতজন কর্মক’র্তা, কর্মচারী তিনজন ও সাতজন শিক্ষার্থী রয়েছেন।

আ’ক্রান্তদের মধ্যে ঢাকা বিভাগে ১৪০ জন, রাজশাহী বিভাগে ৩৫ জন, চট্টগ্রামে ১২২ জন, খুলনায় ২৯ জন, বরিশালে ২১ জন, সিলেটে ৩৯ জন, রংপুরে ২১ জন এবং ময়মনসিংহে ১১ জন রয়েছেন।

আ’ক্রান্ত শিক্ষকরা জানিয়েছেন, প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে কারো কারো খোঁজখবর নেয়া হচ্ছে। এছাড়া প্রাথমিক শিক্ষকদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আ’ক্রান্তদের নানা ধরনের সহযোগিতা করা হচ্ছে।

যেসব শিক্ষক করোনা আ’ক্রান্ত, তাদের বেশিরভাগই নিজের বাড়িতে আইসোলেশনে আছেন। আর হাসপাতা’লে ভর্তি আছেন কয়েকজন। তবে সম্প্রতি প্রাথমিকের শিক্ষক-শিক্ষার্থী, কর্মক’র্তা-কর্মচারীদের মধ্যে করোনা আ’ক্রান্তের তথ্য সংগ্রহের কাজ শুরু করেছে ডিপিই। প্রতিদিন এ-সংক্রান্ত তথ্য সংগ্রহ করে ২৪ ঘণ্টা পরপর ওয়েবসাইটে আপডেট করা হচ্ছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares