প্রচ্ছদ বিশ্ব সংবাদ

বজ্রপাতে একদিনে আরও ২৩ জনের মৃত্যু

9
বজ্রপাতে একদিনে আরও ২৩ জনের মৃত্যু

পড়া যাবে: < 1 minute

পশ্চিমবঙ্গ লাগোয়া ভা’রতের বিহার রাজ্যে শনিবার একদিনেই বজ্রপাতে আরও কমপক্ষে ২৩ জন প্রা’ণ হারিয়েছেন।

দেশটির দু’র্যোগ ব্যবস্থাপনার বিভাগ কর্মক’র্তারা এই তথ্য দিয়ে জানান, শনিবার বিহারের পাঁচ জে’লায় এই মৃ’ত্যুর ঘটনা ঘটেছে। সবচেয়ে বেশি নয় জন মা’রা গেছে ভোজপুর জে’লায়। খবর এনডিটিভির।

এনডিটিভির প্রতিবেদনে দু’র্যোগ ব্যবস্থাপনার বিভাগের বরাতে জানানো হয়েছে, বজ্রপাতে বাকি মৃ’ত্যুর ঘটনা ঘটেছে সরান, কৈমুর, পাটনা এবং বক্সার জে’লায়। গত শুক্রবার বিহারে বজ্রপাতে পাঁচ জে’লায় আটজন নি’হত হওয়ার ঘটনা ঘটে। এছাড়া জুনের শেষে বিহার ও উত্তরপ্রদেশে ৪৮ ঘণ্টায় বজ্রপাতে ১১০ জন প্রা’ণ হারান।

আরও পড়ুন:  ভারতের সীমানা পিলার ভেঙ্গে গুড়িয়ে দিল নেপালিরা!

রাজ্য সরকার থেকে দেওয়া এক প্রেস বি’জ্ঞপ্তি অনুযায়ী, ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারকে চার লাখ রুপি ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমা’র। এছাড়া বৈরী আবহাওয়ার সময় জনগণকে সজাগ থাকার এবং যতদূর সম্ভব বাড়ির অভ্যন্তরে থাকার অনুরোধ করেছেন তিনি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @banglanewsmagazine আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

  • 8
    Shares