প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

বড়দের বিবাদের বলি হলো শিশু আনিতা, কুপিয়ে হত্যা

19
বড়দের বিবাদের বলি হলো শিশু আনিতা, কুপিয়ে হত্যা
পড়া যাবে: 2 মিনিটে

কি’শোরগঞ্জের হোসেনপুরে বড়দের বিরোধের জের ধরে নূরে আনিতা আজাদ নামে পাঁচ বছরের এক শি’শুকে কু‌‌’পিয়ে হ’ত্যা ও ১০ বছর বয়সী নাই’মা সুলতানা মিথিলা নামে আরেক শি’শুকে জ’খম করেছে প্রতিপক্ষের লোকজন।

আজ রবিবার সকাল ৮টার দিকে উপজে’লার সাহেদল ইউনিয়নের গলাচিপা গ্রামে এ নৃ’শংস ঘটনা ঘটে। নি’হত আনিতা একই ইউনিয়নের বীর পাইকশা গ্রামের মো. আলমগীরের মে’য়ে। আর গুরুতর আ’হত মিথিলা মো. ওসমানের মে’য়ে। নি’হত আনিতা স’ম্পর্কে ওসমানের নাতি হয়।

দুই দিন আগে আনিতা মায়ের সঙ্গে নানার বাড়ি গলাচিপা গ্রামে বেড়াতে গিয়েছিল। রবিবার তাদের ফিরে যাওয়ার কথা ছিল। নানার বাড়ির লোকজনের সঙ্গে প্রতিপক্ষের বিরোধের জের ধরে হ’ত্যাকা’ণ্ডের শিকার হয় সে।

এলাকাবাসী জানায়, গ্রামের সিরাজ মিয়া ও মো. ওসমানের মধ্যে জমি নিয়ে বিরোধ চলছিল অনেকদিন ধরে। তারা স’ম্পর্কে চাচাতো ভাই। এ নিয়ে দুই পক্ষের মধ্যে প্রায়ই ঝগড়া-বিবাদ হতো। বিষয়টি মীমাংসায় সালিস হওয়ার কথা ছিল।

হোসেনপুর থা’নার ওসি শেখ মোস্তাফিজুর রহমানের ভাষ্য হলো, বিবদমান দুটি পক্ষই পরস্পরের আত্মীয়-স্বজন। বড়রা ঝগড়া-বিবাদ করলেও ছোটদের মধ্যে এর কোনো প্রভাব ছিল না। বড়রা সকালে সালিস আয়োজন নিয়ে ব্যস্ত ছিল।

আর ছোটরা সকালে লুডু খেলছিল। একপর্যায়ে লুডু খেলাকে কেন্দ্র করে ছোটদের মধ্যে ঝগড়া হয়। এতে যোগ দেয় বড়রাও। তখন সিরাজ দা নিয়ে মিথিলা ও আনিতাকে কু‌‌’পিয়ে জ’খম করে পালিয়ে যায়।

গুরুতর আ’হত অবস্থায় দুই শি’শুকে কি’শোরগঞ্জের ২৫০ শয্যা জেনারেল হাসপাতা’লে নিয়ে যাওয়ার পর চিকিৎসক আনিতাকে মৃ’ত ঘোষণা করেন। আর মিথিলাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতা’লে পাঠানো হয়।

হতাহতদের পরিবারের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, বড়দের বিরোধকে করে লুডু খেলায় ছোটদের ঝগড়ার অজুহাতে প্রতিপক্ষ পরিক’ল্পিতভাবে এই দুটি শি’শুকে হ’ত্যার উদ্দেশ্যে হা’মলা চালায়। তবে আরেকটি সূত্র জানায়, সকালে দুই পক্ষের মধ্যে প্রথমে ঝগড়া ও পরে সং’ঘর্ষ হয়।

সং’ঘর্ষের সময় একপক্ষের আ’ঘাতে এই হতাহতের ঘটনা ঘটে। এ ব্যাপারে স্থানীয় বেশ কয়েকজনের সঙ্গে ফোনে যোগোযোগ করা হলেও কেউ এ বিষয়ে মুখ খুলতে রাজি হয়নি।

এদিকে খবর পেয়ে হোসেনপুর সার্কেলের অ’তিরিক্ত পু’লিশ সুপার মোহাম্ম’দ সোনাহর আলীর নেতৃত্বে পু’লিশ ঘটনাস্থলে গিয়ে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আ’ট’ক করে। তবে অ’ভিযু’ক্ত সিরাজ পরিবারের লোকজন নিয়ে পালিয়ে যাওয়ায় তাকে ধরতে পারেনি পু’লিশ।

তিনি জানান, এ ব্যাপারে থা’নায় মা’মলার প্রস্তুতি চলছে। একই সঙ্গে ঘটনার ত’দন্তেও নেমে গেছে পু’লিশ। ময়নাত’দন্তের জন্য আনিতার লা’শ ম’র্গে পাঠানো হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।