প্রচ্ছদ এক্সক্লুসিভ

২০ টাকা কেজি দরে বাসায় বাসায় পৌঁছে দিচ্ছে আম বিস্তারিত দেখুন

33
২০ টাকা কেজি দরে বাসায় বাসায় পৌঁছে দিচ্ছে আম বিস্তারিত দেখুন
পড়া যাবে: < 1 minute

আমের রাজধানী রাজশাহীতে এখন মাত্র ২০ টাকায় পাওয়া যাচ্ছে এক কেজি সুস্বাদু গাছপাকা আম। তাও আবার ফেরি করে বাড়ি বাড়ি আম বিক্রি করছেন বিক্রেতারা। স্থানীয় বাজারে প্রতি কেজি ২০ টাকায় বিক্রি হচ্ছে লক্ষ্মণভোগ বা লখনা আম। পাকলে এ জাতের আম উজ্জ্বল হলুদ হয়ে যায়, বোঁটার কাছে লালাভ রং ধরে। এ জন্য

একে রঙিন আমও বলে। ঘ্রাণ ভালো। এই আমে অন্যান্য আমের চেয়ে মিষ্টতা কিছুটা কম। খেতে সুস্বাদু এই আম অনেকেই ডায়াবেটিক আম বলেও চেনেন।

এদিকে ফেরি ব্যবসায়ীরা বাড়ি বাড়ি ঘুরে আরও কম দামে ক্রয় করে ২-৩ টাকা লাভে আড়তে বিক্রি করছে। উপজেলার গোচর গ্রামের এক আম ব্যবসায়ী বলেন, আমার বাগানের প্রতিটি গাছে এখনও অনেক আম আছে। বাগানের কিছু আম বিক্রি করা হয়েছে, আরও বেশ কিছু আম রয়েছে। প্রতিদিন সকালে পাকা আম গাছ থেকে নামিয়ে আড়তে বিক্রি করি। আবার কখনও বাড়িতে রাখি, এই আম ফড়িয়ারা বাড়িতে এসে নিয়ে যায়। গ্রামে গ্রামে ঘুরে লক্ষণভোগ গাছ পাকা আম ক্রয় করে

আরও পড়ুন:  আমি একজন বয়স্ক কুমারী মেয়ে, যে বিয়ের ট্রেন ফেল করেছে

স্থানীয় আড়তে কেজিতে ২-৩ টাকা লাভে বিক্রি করি। সারাদিনে ১০০-১৫০ কেজি আম ঘুরে ঘুরে ক্রয় করতে পারি। উপজেলার আড়ানী পৌরবাজারের আড়তদার জানান, গাছ পাকা আম কিনে ঢাকায় চালান করি। এই আম ২০-২২ টাকা কেজি দরে বিক্রেতাদের কাছ থেকে ক্রয় করছি। এদিকে শনিবার স্থানীয় আড়তে কাঁচা আম লক্ষণভোগ ৭৫০-৮৫০ টাকা প্রতি মণ বিক্রি হচ্ছে। ল্যাংড়া ও খেরসাপাত ৩২০০-৩৫০০ টাকা এবং আম্রপালি ২৫০০-২৮০০ টাকায় প্রতি মণ কেনাবেচা হতে দেখা গেছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares