প্রচ্ছদ বাংলাদেশ জেলা

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১০শয্যার সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ ইউনিটের উদ্বোধন

17
news-image
পড়া যাবে: < 1 minute

 
আনোয়ারুল ইসলামঃ
বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী এডভোকেট আবদুল মতিন খসরু এমপি বলেন, বর্তমান করোনা মহামারীতে আপনার বিপদে আমরা আছি আপনার পাশে। সর্বস্তরের মানুষের স্বাস্থ্যসেবার কথা বিবেচনা করে করোনায় আক্রান্ত ব্যক্তির শ্বাসকষ্ট হলে চিকিৎসা প্রদানের সুবিধার্থে আজ থেকে ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সরবরাহ ইউনিটের কার্যক্রম শুরুকরা হল। ইনশাআল্লাহ, সর্বস্তরের মানুষ এই সেবা পাবেন।
শনিবার (৪ জুলাই) কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা প্রাশাসন ও পরিষদের উদ্যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০শয্যার সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ ইউনিটের শুভ উদ্বোধনকালে সাবেক মন্ত্রী আবদুল মতিন খসরু এমপি এসব কথা বলেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অনুপ্রেরণায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যারা শ্বাসকষ্টে ভোগছে তাদেরকে উপজেলা পর্যায়ে প্রাথমিক ভাবে চিকিৎসা সেবা দেওয়ার লক্ষে এই অক্সিজেন সেচ্যুরেশান ফ্লোমিটার স্থাপন করা হয়েছে। এ কার্যক্রম বুড়িচং ব্রাহ্মণপাড়ায় সর্ব প্রথম চালু হয়েছে এবং তা দেশের সকল উপজেলায় বাস্তবায়ন হবে বলে জানা তিনি। সব শেষে তিনি সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

আরও পড়ুন:  কুমিল্লার বরুড়ায় ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অতুলনীয় ভূমিকা রেখেছিলেন প্রয়াত বীর-মুক্তিযোদ্ধা আবু জাহের

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা। পরিচালানা করেন স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার জুয়েল আহম্মেদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম সুজন, থানা অফিসার ইনচার্জ আজম উদ্দিন মাহমুদ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল হক, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জহিরুল হক।
এসময় স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার মবিন ইমতিয়াজ, ডাক্তার শঙ্খজিৎ সমাজপতি, ডাক্তার সোহেল রানা, ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি এডভোকেট আবদুল আলীম খান, ব্রাহ্মণপাড়া প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ আহম্মদ লাভলু, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক গাজী আব্দুল হান্নান উপস্থিত ছিলেন। এছাড়াও উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার এ.বি.এম মহিউদ্দিন আহমেদ, আবুল কালাম আজাদ, এ.এইচ রকিব, আরিফুল ইসলাম, মনোয়ারা বেগম এবং স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত নার্স সামসুন্নাহার বেগম, চঞ্চলা বৈরাগী, রোকসানা আক্তার, তাহমিনা খানম, রুনা লায়লা, আখিনুর আক্তার, মাহমুদা আক্তার ও মিডওয়াইফ অংকিতা তালুকদার এবং উম্মে হাবিবা সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:  মুরাদনগরে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares