প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

বিজ্ঞাপনদাতাদের ফেরা নিয়ে আশাবাদী মার্ক জাকারবার্গ

21
ফেসবুক সিইওর দাম্ভিকতা কমবে কি?
পড়া যাবে: < 1 minute

বৈশ্বিক সোস্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক থেকে অনেক বৃহৎ ব্র্যান্ড এবং কোম্পানি তাদের বিজ্ঞাপন সরিয়ে নিয়েছে। ফেসবুকের ডিজিটাল প্লাটফর্মে বিজ্ঞাপন বয়কটকারী প্রতিষ্ঠানের তালিকা দিনে দিনে আরো লম্বা হচ্ছে। তবে ব্র্যান্ডগুলোর বিজ্ঞাপন বয়কটের কারণে নতি স্বীকার করতে রাজি নয় ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গ। বয়কট করা ব্র্যান্ডগুলো শিগগিরই আবার ফেসবুক প্লাটফর্মে বিজ্ঞাপন দেবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। খবর ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিস।

ফেসবুক কর্মীদের উদ্দেশে মার্ক জাকারবার্গ বলেন, আমাদের রাজস্ব আয়ের একটি উৎস ক্ষতিগ্রস্ত হলে বা হুমকির মুখে পড়লে আমরা নীতিমালা বা গৃহীত পদক্ষেপ থেকে সরে আসব না। ফেসবুকের ডিজিটাল প্লাটফর্মে বিজ্ঞাপন প্রদর্শনে সবচেয়ে বেশি অর্থ ব্যয় করা ২৫টি প্রতিষ্ঠানের মধ্যে শুধু তিনটি বয়কট করেছে। এসব প্রতিষ্ঠান হলো মাইক্রোসফট, স্টারবাকস ও ফাইজার, যা আয়ে খুব বেশি প্রভাব ফেলবে না। জানা যায়, এখন পর্যন্ত চার শতাধিক ব্র্যান্ড ফেসবুকে বিজ্ঞাপন দেয়া বয়কট করেছে।

আরও পড়ুন:  আপনার স্মার্টফোনটি হ্যাক হয়ে গেছে এমন ৭ টি লক্ষণ

বাংলা ম্যাগাজিন টেক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।