প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

এবার অ্যাপেই মিলবে সঞ্চয়পত্রের সব তথ্য

16
এবার অ্যাপেই মিলবে সঞ্চয়পত্রের সব তথ্য
পড়া যাবে: < 1 minute

সঞ্চয়পত্রের সব তথ্য গ্রাহকদের সহজে জানাতে ‘সঞ্চয় অ্যাপ’ আরও আধুনিকায়ন করা হচ্ছে। ফলে গ্রাহকরা সহজেই নিজ অবস্থান থেকে নিকটবর্তী সেবা প্রদানকারী অফিসের বিষয়েও জানতে পারবেন। বর্তমানে সঞ্চয় অ্যাপের মাধ্যমে সঞ্চয় স্কিমসমূহের তথ্য, মুনাফা হার, বিনিয়োগ পরিস্থিতি জানতে পারছেন গ্রাহকরা।

সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অতিরিক্ত সচিব মোহাম্মদ নূরুল আবছারের সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে অ্যাপসটিকে আরও আধুনিকায়ন করার সিদ্ধান্ত নেয়া হয়। এ বিষয়ে বৈঠকের সভাপতি নূরুল আবছার জানতে চান যে, সঞ্চয় অ্যাপে গ্রাহক তার নিজ অবস্থান থেকে নিকটবর্তী সেবা প্রদানকরী অফিসসমূহের তথ্য পায় কি না। তাকে জানানো হয় এখনো ফিচারটি যুক্ত করা হয়নি। এ পরিপ্রেক্ষিতে নূরুল আবছার বলেন, নিকটবর্তী সেবা প্রদানকরী অফিসসমূহ গুগল ম্যাপের মাধ্যমে চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া যেতে পারে।

আরও পড়ুন:  ৮ জিবি র‍্যাম ও ট্রিপল ক্যামেরাসহ এল অনার এক্স১০ ম্যাক্স

বৈঠক সূত্রে জানা যায়, সঞ্চয় অ্যাপে গ্রাহকের নিকটবর্তী সেবা প্রদানকরী অফিসগুলোর অবস্থান ট্রেস করতে গুগল ম্যাপ সংযোজন করে আরও বাস্তবধর্মী করা যায় কি না তা যাচাই করে কারিগরি দিক থেকে অ্যাপটি মডারেট করার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের যুগ্ম সচিব মো. নূরুজ্জামান জানান, সঞ্চয় অ্যাপটিকে আমরা আরও আধুনিকায়ন করতে যাচ্ছি। গ্রাহক তার নিজ অবস্থান থেকে নিকটবর্তী সেবা প্রদানকারী অফিসসমূহের অবস্থান যাতে জানতে পারেন সে ব্যবস্থাও সংযুক্ত করা হচ্ছে। অল্প কিছুদিনের মধ্যেই এটা যুক্ত করা যাবে বলে জানান তিনি।

মুজিববর্ষ উদযাপন উপলক্ষে সঞ্চয় অ্যাপ গত ১৭ মার্চ চালু করা হয়। সঞ্চয় অ্যাপ মূলত একটি বর্ণনাধর্মী অ্যাপস। যে কেউ যে কেউ প্লে স্টোর থেকে sanchay app ডাউনলোড করে সঞ্চয় স্কিমসমূহের বর্ণনা, মুনাফা হারের ক্রমবিকাশ, বিনিয়োগ পরিস্থিতি, সেবা প্রদানকারী অফিসসমূহের নাম ও অবস্থান, আবেদনের প্রয়োজনীয় তথ্যাবলি জানতে পারছেন বলে জানান অভ্যন্তরীণ সম্পদ বিভাগের যুগ্মসচিব (শুল্ক অনুবিভাগ, সঞ্চয় ও স্ট্যাম্প) মো. নূরুজ্জামান।

আরও পড়ুন:  যেসব স্যামসাং ফোন অ্যানড্রয়েড আপডেট পাবে

তিনি বলেন, এ অ্যাপটিকে আমরা আরও আধুনিকায়ন করতে যাচ্ছি। গ্রাহক তার নিজ অবস্থান থেকে নিকটবর্তী সেবা প্রদানকারী অফিসসমূহের অবস্থান যাতে জানতে পারেন সে ব্যবস্থাও যুক্ত করা হচ্ছে।

বাংলা ম্যাগাজিন টেক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares