প্রচ্ছদ অর্থ ও বাণিজ্য

রেকর্ড রেমিট্যান্স পাঠানোয় প্রবাসীদের অভিনন্দন

18
dollar
পড়া যাবে: < 1 minute

অর্থ-বাণিজ্য আর্কাইভ

জুলাই ৬, ২০২০July 6, 202010

Share0

কর্পোরেট সংবাদ ডেস্ক : করোনাকালেও রেকর্ড পরিমাণ রেমিট্যান্স পাঠানোর জন্য প্রবাসী কর্মীদের অভিনন্দন জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। রোববার মন্ত্রীর সহকারী একান্ত সচিব মোহাম্মদ রাশেদুজ্জামানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছরের শুরু থেকেই করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রভাবে বিশ্বব্যাপী অর্থনৈতিক সংকট চলছে। বৈশ্বিক শ্রমবাজারেও এর অভিঘাত দৃশ্যমান। করোনা মহামারী সত্ত্বেও বিদেশে অবস্থানরত বাংলাদেশি কর্মীরা ২০১৯-২০ অর্থবছরে ১৮ দশমিক ২ বিলিয়ন মার্কিন ডলার রেমিট্যান্স দেশে প্রেরণ করেছে। যা বিদ্যমান করোনা পরিস্থিতিতে বাংলাদেশের অর্থনীতির জন্য বিরাট সুখবর। গত ২০১৮-১৯ অর্থবছরে এর পরিমাণ ছিল ১৬ দশমিক ৪২ বিলিয়ন মার্কিন ডলার। করোনাকালেও এই রেকর্ড পরিমাণ রেমিট্যান্স প্রেরণের জন্য বাংলাদেশের সম্মানিত প্রবাসী কর্মীদের আন্তরিক অভিন্দন জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

আরও পড়ুন:  ‘পানির দরে’ চামড়া

দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে প্রবাসী কর্মীরা তাদের কষ্টার্জিত বৈদেশিক মুদ্রা দেশে প্রেরণ করছেন বলে অভিমত ব্যক্ত করেন মন্ত্রী। তিনি তাদের আয় দেশে বৈধভাবে পাঠানোর ওপর গুরুত্বারোপ করেন। প্রবাসী কর্মীদের সর্বাত্মক কল্যাণে শেখ হাসিনার সরকার সবসময় তাদের পাশে থাকবে মর্মে তিনি অঙ্গীকার পুর্নব্যক্ত করেন।

রেকর্ড রেমিট্যান্স পাঠানোয় প্রবাসীদের অভিনন্দন মন্ত্রীরShare0  প্রিন্ট করুন

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares