প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

১০ টাকার ব্যাংক একাউন্ট খুলতে লাগে ১১০ টাকা!

26
১০ টাকার ব্যাংক একাউন্ট খুলতে লাগে ১১০ টাকা!
পড়া যাবে: < 1 minute

হবিগঞ্জের লাখাইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত পরিবারপ্রতি ২ হাজার ৫০০ টাকা নগদ সহায়তা তালিকায় আঙ্গুলের ছাপে যাদের অসঙ্গতি রয়েছে তাদের প্রত্যেককে ১০ টাকা দিয়ে ব্যাংকে অ্যাকাউন্ট খোলার নির্দেশনা দেয়া হয়েছে।

সে অনুযায়ী সুবিধাভোগীরা জনতা ব্যাংক স্থানীয় বুল্লা বাজার শাখায় অ্যাকাউন্ট খুলতে যান।

সেখানে তাদের কাছ থেকে সরকার নির্দেশিত ১০ টাকার পরিবর্তে ১১০ টাকা করে নেয়ার অ’ভিযোগ উঠেছে। রোববার এ খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান লাখাই উপজে’লা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং।

তিনি বলেন, আমি খবর পেয়ে ব্যাংকে গিয়েছি। বিষয়টি ত’দন্ত করে দেখা হবে। যদি এমন অ’ভিযোগের সত্যতা পাওয়া যায় তবে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কোনো ধরনের অনিয়মের বিষয়ে কাউকে ছাড় দেয়া হবে না।

ইউএনও জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত পরিবার প্রতি নগদ ২ হাজার ৫০০ টাকা নগদ অর্থপ্রাপ্তদের তালিকায় যাদের ফিঙ্গারপ্রিন্টে সমস্যা হচ্ছে তাদেরকে যে কোন সরকারি ব্যাংকে ১০ টাকায় একাউন্ট খোলার জন্য বলা হয়েছে। কিন্তু কোনো সরকারি ব্যাংক যদি ১০ টাকার বেশি টাকা দাবি করে এবং এমন অ’ভিযোগ প্রমাণিত হয় তবে তাদের বি’রুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

রেমেশ মিয়া নামে একজন গ্রাহক জানান, ১০ টাকায় অ্যাকাউন্ট খুলে দেয়ার কথা থাকলেও আমা’র কাছ থেকে ১১০ টাকা নিয়েছে।

জনতা ব্যাংক বুল্লা বাজার শাখার ব্যবস্থাপক মোতাহার আলী জানান, হয়তো তার অ’জ্ঞাতে দুয়েকটি হয়েছে। সেটি তার জানা নেই। তবে যখনই অ’ভিযোগ পেয়েছেন সঙ্গে সঙ্গে সতর্ক করেছেন। অ’তিরিক্ত টাকা নেয়া বন্ধ করেছেন।

তিনি বলেন, লাখাই উপজে’লা নির্বাহী অফিসার এসে তাৎক্ষণিক অ’তিরিক্ত টাকা নেয়ার বিষয়ে সতর্ক করেছেন। তিনি বলেছেন এসব চলবে না। তখনই অ’ভিযোগের বিষয়টি সমাধান হয়ে গেছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 8
    Shares