প্রচ্ছদ এক্সক্লুসিভ

এই মাত্র পাওয়া, সৌদিতে সড়ক দুর্ঘ’টনায় প্রা’ণ হারালেন বাংলাদেশি যুবক

27
এই মাত্র পাওয়া, সৌদিতে সড়ক দুর্ঘ’টনায় প্রা’ণ হারালেন বাংলাদেশি যুবক
পড়া যাবে: 2 মিনিটে

সৌদি আরবে সড়ক দুর্ঘ’টনায় আবদুল্লাহ আল নোমান (২৪) নামে এক বাংলাদেশি যুবক মা’রা গেছেন। নি’হত যুবকের বাড়ি ফেনী সদর উপজে’লার কালিদহ ইউনিয়নের হাজীরবাজার সংলগ্ন গোবিন্দপুর গ্রামে।শনিবার রাতে কম্পানির গাড়িতে করে রাজধানী রিয়াদ থেকে প্রায় এক হাজার কিলোমিটার পশ্চিমে জিজান শহরে যাওয়ার পথে দুর্ঘ’টনার কবলে পড়েন তিনি। পরে রবিবার স্থানীয় সময় রাতে কম্পানির পক্ষ থেকে

নোমানের মৃ’ত্যুর বিষয়টি তার মামা সৌদি প্রবাসী আবদুল আউয়াল খোকনকে জানানো হয়।গণমাধ্যমকে আবদুল আউয়াল খোকন জানান, শনিবার রাতে দুর্ঘ’টনার পর নোমানের খোঁজ মিলছিল না।রবিবার দিনভর বিভিন্ন হাসপাতা’লে খোঁজ নেওয়ার পর সন্ধ্যায় কম্পানির লোকেরা

একটি হাসপাতা’লে তার ম’রদেহ শনাক্ত করেন।তিনি আরো জানান, ওই গাড়িতে নোমানের সঙ্গে ড্রাইভা’র এবং আরও দুজন ছিলেন। ড্রাইভা’র ছাড়া বাকি দুজনও নি’হত হয়েছেন বলে খবর মিলেছে, তাদের বাড়ি চাঁদপুরে বলেও শোনা গেছে। আর ড্রাইভা’রও মা’রাত্মক আ’ঘাতপ্রাপ্ত হয়ে চিকিৎসাধীন।গোবিন্দপুরের সেলিম-ফাতেমা দম্পতির তিন ছে’লে ও এক মে’য়ের মধ্যে নোমান ছিলেন দ্বিতীয়।

আরও পড়ুন:  হাত স্যানিটাইজ করে ঘুষ গ্রহণকারী সেই ওসি প্রত্যাহার

আরও পড়ুনঃ১ আগস্ট আসন্ন পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হলে সরকারি চাকরিজীবীরা ঈদের বোনাস বেশি পাবেন। আর ৩১ জুলাই হলে কম পাবেন। এ নিয়ে জটিলতায় পড়েছে হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়ও।চাঁদ ওঠার ওপর ভিত্তি করে আসন্ন পবিত্র ঈদুল আজহা আগামী ৩১ জুলাই কিংবা ১ আগস্ট হতে পারে। ৩১ জুলাই ঈদ হলে সরকারি চাকরিজীবীরা ঈদ বোনাস পাবেন জুন মাসের মূল বেতনের সমপরিমাণ।

২০১৫ সালের বেতন স্কেল অনুযায়ী সরকারি চাকরিজীবীদের ১ জুলাই থেকে বার্ষিক ৫ শতাংশ ইনক্রিমেন্ট কার্যকর হয়। সে হিসেবে ১ আগস্ট ঈদ হলে তাঁরা বোনাস বেশি পাবেন।এখন কোন তারিখ ঈদ ধরে বোনাস দেওয়া হবে সেটা নির্ধারণে জটিলতায় পড়েছে হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়ও।এ বিষয়ে হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়ের মতামত হচ্ছে, ঈদুল আজহা অনুষ্ঠিত হওয়ার সম্ভাব্য তারিখ ১ আগস্ট ধরে বার্ষিক বর্ধিত বেতনসহ জুলাই মাসে গৃহীত মূল বেতনের বা পেনশনের ভিত্তিতে ঈদুল আজহার উৎসবভাতা প্রদান করা হবে। ঈদুল আজহা যদি ৩১ জুলাই হয় তাহলে পরবর্তী মাসের বেতন বা পেনশন থেকে সমন্বয় করা হবে।

আরও পড়ুন:  স্বা’স্থ্যবিধি না মা’নলে যা’ত্রীরা অ’তিরিক্ত ভা’ড়া দে’বে কে’ন, ম’ন্ত্রীর প্র’শ্ন

তবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধানের জন্য অর্থ মন্ত্রণালয়ে রবিবার চিঠি দিয়েছে হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়।অর্থসচিবের কাছে হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় থেকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, অর্থ মন্ত্রণালয়ের সর্বশেষ স্মা’রক অনুয়ায়ী, যে মাসে উৎসব অনুষ্ঠিত হবে তার পূর্ববর্তী মাসে আহরিত মূল বেতনের সমপরিমাণ অর্থ সরকারি কর্মক’র্তা-কর্মচারীরা উৎসবভাতা হিসেবে পাবেন। পেনশনারদের উৎসবভাতা প্রদানের ক্ষেত্রেও পূর্ববর্তী মাসের আহরিত পেনশনের সমপরিমাণ উৎসবভাতা প্রদানের অনুরূপ নির্দেশনা রয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 13
    Shares