প্রচ্ছদ ভ্রমণ

ফেরত পাঠানো হলো ডেনমার্ক থেকে আসা সেই নারীকে

22
ফেরত পাঠানো হলো ডেনমার্ক থেকে আসা সেই নারীকে
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : নিয়ম বহির্ভূতভাবে কাতার এয়ারওয়েজের একটি কার্গো বিমানে ঢাকায় আসা ডেনমার্কের এক নারীকে বিমানবন্দর থেকে ‘ডিপোর্ট’ (বহিষ্কার) করে ফেরত পাঠানো হয়েছে।ওই বিদেশিনী আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) হয়ে বাংলাদেশে কাজ করার জন্য ঢাকায় এসেছিলেন।

হযরত শাহজালাল বিমানবন্দর সূত্রে জানা গেছে, ডেনমার্কের ওই নারী কার্গো ফ্লাইটে করে গত মঙ্গলবার ঢাকায় আসেন। কিন্তু কার্গো ফ্লাইটে করে কেবল পণ্যসামগ্রী পরিবহন করা হয়, কার্গোতে যাত্রী পরিবহনের সুযোগ নেই। তাই ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাতে দেশে প্রবেশের অনুমতি না দিয়ে বুধবার ভোরে একটি ফ্লাইটে ফেরত পাঠিয়েছে।

আরও পড়ুন:  ভ্রমণে গিয়ে হোটেলে উঠেছেন, নিরাপদে থাকতে যা করবেন

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, ডেনমার্কের ওই নাগরিকের বাংলাদেশে আসনে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) হয়ে কাজ করার জন্য। তিনি একজন মেডিক্যাল বিশেষজ্ঞ। বাংলাদেশে আসার পরিকল্পনা অনুযায়ী গত মে মাসে ডেনমার্কের কোপেনহেগেনে বাংলাদেশ দূতাবাস থেকে ভিসাও নিয়েছিলেন। তিনিসহ চারজন বাংলাদেশে আসবেন—এমন কূটনৈতিক বার্তাও পাঠানো হয়েছিল। কিন্তু কেবল সেই কার্গো ফ্লাইটে আসার অনুমতি ছিল না।

জানা গেছে, কার্গো ফ্লাইটে করে ওই বিদেশিনী কিভাবে বাংলাদেশে আসলেন এবং কাতার এয়ারওয়েজই বা কেন তাকে নিয়ে এলো তা নিয়ে ঢাকায় বিমানবন্দরে ও কূটনৈতিক মহলে তোলপাড় তৈরি হয়।

বাংলা ম্যাগাজিন ডেস্ক

আরও পড়ুন:  বিমানের কুয়েত ফ্লাইট পুনরায় চালু হবে ৪ আগস্ট

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।