প্রচ্ছদ ভ্রমণ

ভ্রমণে গিয়ে হোটেলে উঠেছেন, নিরাপদে থাকতে যা করবেন

19
ভ্রমণে গিয়ে হোটেলে উঠেছেন, নিরাপদে থাকতে যা করবেন
পড়া যাবে: < 1 minute

লাইফস্টাইল ডেস্ক : করোনাভাইরাসের কারণে প্রায় তিন মাসেরও বেশি সময় লকডাউন থাকার পর ব্যবসা ও ব্যক্তিগত কাজে ভ্রমণে যাচ্ছেন অনেকে।

এখন হোটেলে থাকা নিরাপদ নয়, কারণ সর্বজনীন জায়গা থেকে করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার সম্ভাবনা বেশি। এ সময় ভ্রমণে গিয়ে যদি আপনি হোটেলে থাকেন, তবে আপনাকে অবশ্যই মেনে চলতে হবে কিছু বিষয়।

আসুন জেনে নিই কী করবেন-

হোটেলে রুম বুকিংহোটেলে রুম বুকিংয়ের আগে দেখে নিন সেখানে করোনা থেকে নিরাপদ থাকার জন্য প্রয়োজনীয় নিয়মগুলো মানা হচ্ছে কিনা। সম্পূর্ণ সুরক্ষাব্যবস্থা থাকলেই রুম বুক করুন।

আরও পড়ুন:  ব্যয় কমানোর লক্ষ্যে সরকারি অফিসে নতুন যানবাহন ক্রয় বন্ধ

মাস্ক ও গ্লাভস ব্যবহার করুনসংক্রমণ রোধে হোটেলে মাস্ক ও গ্লাভস ব্যবহার করুন। নিজের কাছে অনেক মাস্ক ও গ্লাভস রাখুন। প্রয়োজনে পরিবর্তন করুন। ব্যবহৃত গ্লাভসগুলো কিছুক্ষণ গরম পানিতে ভিজিয়ে রেখে তার পর ধুয়ে নিন।

রুম স্যানিটাইজ করিয়ে নিনহোটেল স্টাফদের বলে রুমে প্রবেশের আগে পুরোপুরি স্যানিটাইজ করিয়ে নিন।

বাড়ি থেকে বিছানার চাদর নিয়ে যানএই সময় হোটেলের বিছানার চাদর ব্যবহার না করাই ভালো। সুরক্ষিত থাকতে বাড়ির বিছানার চাদর ব্যবহার করুন।

হোটেলের ক্যান্টিনে খাবেন না :খাওয়ার প্রয়োজন হলে রুমে বসেই খাবার খান। এ সময় হোটেলের ক্যান্টিনে বসে খাওয়া নিরাপদ নয়।

আরও পড়ুন:  সেনজেন ভিসা তালিকায় নাম নেই বাংলাদেশের

পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে নজর দিন :সংক্রমণ থেকে নিরাপদ থাকতে পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে নজর দিন। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুয়ে নিন।

তথ্যসূত্র: বোল্ডস্কাই

বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares