প্রচ্ছদ এক্সক্লুসিভ

সমকামী নিয়ে যা বললেন আজহারী

21
সমকামী নিয়ে যা বললেন আজহারী
পড়া যাবে: < 1 minute

বাংলাদেশের বিশিষ্ট ধর্মীয় আলোচক মাওলানা মিজানুর রহমান আজহারী গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলমান সমকামিতা বিষয়ে তার ভেরিভাইড ফেসবুক পেজে নিজস্ব মতামত ব্যক্ত করেছেন।

সমকামিতা একটি বিকৃত যৌ’নাচার। ইসলাম এটাকে সুস্পষ্ট হারাম ঘোষণা করেছে। একটি স্বাস্থ্যকর যৌন জীবনের জন্য আল্লাহ তায়ালা বিবাহের মতো একটি পবিত্র বন্ধনকে আমাদের জন্য প্রেস্ক্রাইব করেছেন। বিবাহ বহির্ভূত সকল যৌন সম্পর্ক ইসলামে নিষিদ্ধ।

নারী পুরুষের এই পবিত্র বন্ধনে আছে মানসিক প্রশান্তি, সামাজিক দায়বদ্ধতা ও নতুন প্রজন্ম তৈরি করার মাধ্যম। তাই, কোন মুসলিম কখনো সমকামী হতে পারেনা এমনকি সমকামীদের পক্ষে কথাও বলতে পারে না।

আরও পড়ুন:  অসৎ মানুষের ভীড়ে সততাকে কাজে লাগিয়ে সফল তরুণ উদ্যোক্তা

এই সময়ে বাংলাদেশে যারা সমকামিতার পক্ষে সাফাই গাইছেন বা এটাকে প্রোমোট করার চেষ্টা করছেন, তাদের কথা ও কাজের যৌক্তিক সমালোচনা এবং প্রতিবাদের পাশাপাশি আমাদের উচিত এসবের সামাজিক ও নৈতিক ক্ষতিগুলোর ব্যাপারে মানুষকে সচেতন করা।

কিন্তু কাউকে ব্যক্তিগতভাবে আক্রমণ, অকথ্য অশ্লীল ভাষায় গালিগালাজ করা, হুমকি দেয়া, হেইটরেড ছড়ানো মোটেও উচিত নয়। ইসলাম আমাদেরকে এটা শিখায়নি। মন্দের প্রতিবাদ মন্দ দিয়ে নয়, বরং ভালো দিয়ে করতে হয়।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।